কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

দেশের অগ্রযাত্রা থামিয়ে দিতে বঙ্গবন্ধুকে হত্যা করা হয়: এমপি নাবিল

বাংলা ট্রিবিউন যশোর প্রকাশিত: ১৭ আগস্ট ২০২২, ২২:৪৫

কোনও লোভের কাছে পরাজিত না হয়ে বাংলাদেশ ও বাঙালি জাতির জন্য বঙ্গবন্ধুু শেখ মুজিবুর রহমান কাজ করে গেছেন বলে মন্তব্য করেছেন যশোর-৩ আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ। তিনি বলেন, বাংলাদেশ ও বাঙালি জাতির মুক্তির জন্য পাকিস্তানের মন্ত্রিত্ব, প্রধানমন্ত্রী হওয়ার মতো লোভনীয় সুযোগকে বঙ্গবন্ধু পদদলিত করেছেন। তার নির্দেশ ও নেতৃত্বে স্বাধীনতা আসার পর পাকিস্তানিদের দোসররা বাংলাদেশের অগ্রযাত্রাকে থামিয়ে দিতে চায়। বঙ্গবন্ধু যখন যুদ্ধ বিধ্বস্ত বাংলাদেশকে পুনর্গঠন করছেন তখন একের পর এক ষড়যন্ত্র শুরু হয়। যখন দেশের বন্দর, সড়ক, কৃষি, স্বাস্থ্য সেবাসহ বিভিন্ন ক্ষেত্রে কাজ শুরু হয়, তখনই ১৯৭৫ সালের ১৫ আগস্ট নির্মমভাবে বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করা হয়। ১৯৭৫ থেকে ১৯৯৬ সাল পর্যন্ত জিয়াউর রহমান, হুসেইন মুহম্মদ এরশাদ ও বিএনপি আমলে দেশকে নব্য পাকিস্তানে পরিণত করার চেষ্টা হয়। তখন কোথাও বঙ্গবন্ধুর নাম নেওয়া সম্ভব ছিল না। 


বুধবার (১৭ আগস্ট) সন্ধ্যা ৭টার দিকে যশোর সদরের চাঁচড়া ইউনিয়নের চাঁচড়া বাজারে জাতীয় শোক দিবসের আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।



তিনি বলেন, আমাদের সৌভাগ্য যে বিদেশে থাকায় ১৫ আগস্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার ছোট বোন শেখ রেহানা প্রাণে বেঁচে যান। এরপর দীর্ঘ আন্দোলন-সংগ্রামের পরে ১৯৯৬ সালে ক্ষমতায় এসে বাংলাদেশে আবার মুক্তিযুদ্ধের পক্ষের সরকার প্রতিষ্ঠা করেন শেখ হাসিনা। তিনি বিভিন্ন সৃজনশীল প্রকল্প গ্রহণ করেন। ২০০১ সালে আন্তর্জাতিক চক্রান্তে তাকে ক্ষমতা থেকে সরিয়ে দেওয়া হয়। এরপর ২০০৯ থেকে বর্তমান পর্যন্ত ১৩ বছর ক্ষমতায় আছেন। পর পর তিন মেয়াদে মানুষের জন্য সবসময় কাজ করে যাচ্ছেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও