কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সিদ্ধান্ত ছাড়াই দিন পার, কাল ফের বৈঠক চা শ্রমিকদের

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ১৬ আগস্ট ২০২২, ২১:০৪

মজুরি বৃদ্ধির দাবিতে এখনো হবিগঞ্জের চা বাগানগুলোতে আন্দোলন চলছে। দৈনিক মজুরি ৩০০ টাকা বাস্তবায়নের দাবি পূরণ না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন শ্রমিকরা।


এদিকে, মজুরি নির্ধারণের বিষয়টি নিয়ে মঙ্গলবার (১৬ আগস্ট) চা শ্রমিক নেতাদের নিয়ে শ্রীমঙ্গলে বৈঠক করে বাগান কর্তৃপক্ষ। দিনভর আলোচনা করেও কোনো সিদ্ধান্ত নেওয়া সম্ভব হয়নি। সন্ধ্যায় কোনো সিদ্ধান্ত ছাড়াই আলোচনা শেষ হয়েছে। বুধবার চা শ্রমিক নেতাদের সঙ্গে ঢাকার শ্রমভবনে এ নিয়ে ফের বৈঠক ডাকা হয়েছে।


বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নৃপেন পাল বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, শ্রমিকরা দৈনিক মজুরি ৩০০ টাকা দাবি করলেও বাগান কর্তৃপক্ষ ১২০ টাকা থেকে ১৪ টাকা বাড়িয়ে ১৩৪ টাকা করতে রাজি হয়েছে।


তিনি বলেন, বাগান মালিকরা মজুরি বৃদ্ধির জন্য সময় চান। তারা বলেছেন, এখন চায়ের মৌসুম। কয়েকদিন পরে এ নিয়ে আলোচনা করা হবে। কিন্তু শ্রমিকরা তাদের দাবির বিষয়ে অনড়।


নৃপেন পাল আরও বলেন, আমরা দৈনিক মজুরি ৩০০ টাকা হলেই কাজে ফিরব। দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত আন্দোলন চলমান থাকবে। বুধবার বিকেল ৪টায় ঢাকায় শ্রমভবনে এ নিয়ে ফের বৈঠক ডাকা হয়েছে। সেখানেই বিষয়টি সমাধান হবে বলে আশা করছি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও