কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

নীলফামারীতে ব্রয়লার বিক্রি অর্ধেকে নেমেছে

জাগো নিউজ ২৪ নীলফামারী সদর প্রকাশিত: ১৫ আগস্ট ২০২২, ২১:১৮

জ্বালানি তেলের দাম বৃদ্ধির ব্যাপক প্রভাব পড়েছে পোলট্রি শিল্পে। নীলফামারীতে দুই সপ্তাহের ব্যবধানে কেজিতে ব্রয়লার মুরগির দাম বেড়েছে ৬০ টাকা।


ফার্মের মুরগির ডিমের হালি ১২ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ৫০ টাকায়। দেশি মুরগি ও হাঁসের ডিম বিক্রি হচ্ছে ৬৫-৭০ টাকায়। দাম বৃদ্ধির ফলে ব্রয়লার মুরগি ও ডিম বিক্রি অনেকটাই কমে গেছে বলে জানিয়েছেন দোকানিরা।


খামারিরা বলছেন, ফিডের মূল্যবৃদ্ধি আর যানবাহনের ভাড়া বেড়ে যাওযায় বেড়ে গেছে ব্রয়লার মুরগি ও ডিমের দাম। রোববার (১৪ আগস্ট) ও সোমবার (১৫ আগস্ট) নীলফামারী জেলার বাজারগুলো ঘুরে এমন চিত্র দেখা গেছে। বেশিরভাগ পণ্যের দাম বাড়ার কারণে বেকায়দায় পড়েছেন নিম্নআয়ের মানুষ। তারা সাধ্যের মধ্যে খরচ করছেন। তবে কাঁচা মরিচের দাম কেজিতে ১০০ টাকা কমে ১৬০ টাকা দরে বিক্রি হচ্ছে। অন্যদিকে বেড়েছে চিনির দাম। প্রতি কেজি খোলা চিনি বিক্রি হচ্ছে ৯০ টাকা দরে। প্যাকেট চিনি ৯৮ টাকা দরে বিক্রি করছেন দোকানিরা। সৈয়দপুরের জিকরুল হক রোডে বাজার করতে আসা ভ্যানচালক আব্দুর রহিম বলেন, ‘বাড়িতে মেয়ে ও জামাই এসেছে। ব্রয়লার মুরগি কিনতে এসে দেখি ২৩০ টাকা কেজি চাচ্ছে দোকানি। অথচ এক সপ্তাহ আগেই ১৫০ টাকা করে কিনে নিয়ে গেছি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও