কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

তেলাপিয়া, পাঙ্গাসও এখন বাড়তি দামে

www.tbsnews.net প্রকাশিত: ১৫ আগস্ট ২০২২, ১৮:১৬

জ্বালানি তেলের দাম বৃদ্ধির প্রভাবে বেড়ে যাওয়া পরিবহন খরচের কারণে সব ধরনের নিত্যপণ্যের দাম যখন হু হু করে বাড়ছে, তখন পিছিয়ে নেই মাছের দামও। সীমিত আয়ের মানুষের নির্ভরতার তেলাপিয়া ও পাঙ্গাস মাছেরও দাম বেড়েছে। 


ঢাকার রামপুরা, সেগুনবাগিচা, বাড্ডা, কারওয়ানবাজার সহ কয়েকটি মাছের বাজার ঘুরে দেখা গেছে, মাঝারি সাইজের প্রতি কেজি তেলাপিয়া মাছ বিক্রি হচ্ছে ১৯০-২২০ টাকা কেজি দরে। যা আগে ছিল ১৪০-১৭০ টাকার মধ্যে। ছোট ও মাঝারি সাইজের যেসব পাঙ্গাস মাছ বিক্রি হতো ১৩০-১৪০ টাকা কেজি দরে তা এখন কিনতে হচ্ছে ১৬০-১৯০ টাকা কেজি।


শুধু পাঙ্গাস-তেলাপিয়াই নয়, বেড়েছে সব ধরনের মাছের দাম। কিছুদিন আগেও যেসব টেংরা মাছ বিক্রি হয়েছে ৪৫০-৬৫০ টাকার মধ্যে সেগুলোই এখন ৭০০-৮০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। মাঝারি আকারের রুই মাছ এখন ৩২০-৩৫০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। যা আগে ছিল বাজারভেদে ২৬০-২৮০ টাকার মধ্যে।



হিমায়িত পাবদা মাছ কিছু কিছু বাজারে ৪০০-৪৫০ টাকায় পাওয়া গেলেও তাজা পাবদা কিনতে হচ্ছে ৫০০-৬০০ টাকার মধ্যে। ৩০০-৪০০ টাকার মধ্যে যেসব ছোট মাছ পাওয়া যেত সেগুলোও এখন ৪৫০-৫৫০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।


রামপুরা বাজারের মাছ বিক্রেতা শফিকুল ইসলাম বলেন, 'মাছের পরিবহন খরচ বেড়ে যাওয়ার কারণে দামও কিছুটা বেড়েছে। অন্যান্য বছর এই সময় সারাদেশে বর্ষার পানি থাকে, মাছের সরবরাহও থাকে বেশি। এবারে বর্ষার পানি না থাকায় মাছের সরবরাহও কিছুটা কম।'

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও