কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

গ্রেপ্তার এড়াতে পুতুলের ভেতর

প্রথম আলো যুক্তরাজ্য / ইংল্যান্ড প্রকাশিত: ১৫ আগস্ট ২০২২, ০৯:৫৯

জোশুয়া ডবসনকে কয়েক মাস ধরে খুঁজছিল পুলিশ। অভিযোগ গাড়ি চুরির। পুলিশের চোখ ফাঁকি দিয়ে বহাল তবিয়তে ছিলেন জোশুয়া। তবে শেষ পর্যন্ত রক্ষা হয়নি। একটি পুতুলের ভেতর থেকে তাঁকে খুঁজে বের করেছেন পুলিশ সদস্যরা। তাঁর ঠিকানা এখন কিশোর সংশোধনালয়ে।


সংবাদমাধ্যম হাফিংটন পোস্ট-এর খবরে বলা হয়, চলতি বছরের মে মাসে যুক্তরাজ্যের গ্রেটার ম্যানচেস্টার অঞ্চল থেকে একটি গাড়ি চুরি করেন জোশুয়া। এমনকি ওই গাড়ির জ্বালানি তেল কিনে অর্থও পরিশোধ করেননি তিনি। বিষয়টি জানার পর ১৮ বছর বয়সী এই তরুণকে ধরতে মাঠে নামে পুলিশ।


খোঁজাখুঁজির একপর্যায়ে গত জুলাইয়ে একই অঞ্চলের রোচডেল শহরের একটি বাসায় অভিযান চালায় পুলিশ। সেখানেই অবস্থান করছিলেন জোশুয়া। গ্রেপ্তার এড়াতে বাড়িতে থাকা ৫ ফুট লম্বা একটি পুতুলের (টেডি বিয়ার) ভেতর নিজেকে লুকিয়ে ফেলেন তিনি। ভেবেছিলেন, এ যাত্রায়ও হয়তো রক্ষা পাবেন।


ওই বাড়িতে খোঁজাখুঁজির একপর্যায়ে একটি ঘরের এক কোণে পড়ে থাকা পুতুলের দিকে নজর পড়ে পুলিশ সদস্যদের। তাঁরা দেখতে পান পুতুলটি ‘শ্বাসপ্রশ্বাস’ নিচ্ছে। চট করে বুঝে ফেলেন সেটির মধ্যে কেউ লুকিয়ে আছেন। পরিণতি—ধরা পড়েন জোশুয়া।

গ্রেপ্তার করার পর ম্যানচেস্টারের আদালতে তোলা হয় জোশুয়াকে। ৫ আগস্ট আদালতের রায়ে তাঁকে ৯ মাসের সাজা দেওয়া হয়েছে। এ সময়টা তাঁকে কাটাতে হবে কিশোর সংশোধনালয়ে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও