কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

গাজীপুরে দুর্ঘটনাকবলিত ট্রেন উদ্ধার, ১১ ঘণ্টা পর চলাচল শুরু

www.ajkerpatrika.com প্রকাশিত: ১৫ আগস্ট ২০২২, ০৯:৩১

গাজীপুর মহানগরীর ধীরাশ্রম এলাকায় ঢাকা-জয়দেবপুর রেল রুটে ঢাকা থেকে দুর্ঘটনাকবলিত পঞ্চগড়গামী দ্রুতযান এক্সপ্রেস ট্রেনটি উদ্ধার করা হলে প্রায় ১১ ঘণ্টা পর মিটারগেজ লাইনে ট্রেন চলাচল শুরু হয়েছে। এর আগে গত রোববার রাত সোয়া ৯টার দিকে গাজীপুর মহানগরীর ধীরাশ্রম এলাকায় ঢাকা-জয়দেবপুর রেল রুটে ঢাকা থেকে পঞ্চগড়গামী দ্রুতযান এক্সপ্রেসের তিনটি যাত্রীবাহী বগি লাইনচ্যুত হয়। 


এ সময় লাইনচ্যুত হওয়া তিনটি বগির মধ্যে মাঝখানের ‘চ’ নম্বর বগিটি উল্টে যায়। তারপর থেকে ঢাকার সঙ্গে ঢাকা-রাজশাহী, উত্তরবঙ্গ ও উত্তর-পশ্চিমবঙ্গগামী সব ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। এ ঘটনায় আহত হয়েছে ১২ জন।


জয়দেবপুর স্টেশন মাস্টার আবুল হোসেন জানান, দ্রুতযান এক্সপ্রেস দুর্ঘটনার পর খবর পেয়ে ঢাকা থেকে উদ্ধারকারী রিলিফ ধীরাশ্রমে এসে পৌঁছে ভোর ৪টার দিকে উদ্ধার কাজ শুরু করে। ক্রেনের সাহায্যে লাইনচ্যুত ট্রেনের বগিগুলো রেললাইন থেকে সরিয়ে পাশে রাখা হয়েছে। উদ্ধার কাজ শেষ হওয়ার পর রেল লাইন মেরামতের কাজ করা হয়। পরে সকাল সাড়ে ৮টার দিকে মিটারগেজ লাইনে ট্রেন চলাচল শুরু হয়।


স্থানীয়রা জানান, যাত্রীবাহী দ্রুতযান এক্সপ্রেস ট্রেনটি ধীরাশ্রম স্টেশন অতিক্রম করে জয়দেবপুর স্টেশনের দিকে একটু সামনে অগ্রসর হওয়ার পরপরই এর তিনটি বগি লাইনচ্যুত হয়। এ সময় লাইনচ্যুত হওয়া ট্রেনের ৩টি বগির মধ্যে মাঝখানের বগিটি উল্টে কাত হয়ে যায়। এতে ১০ থেকে ১২ জন আহত হন। পরে স্থানীয়দের সহায়তায় তাদের গাজীপুর শহীদ তাজউদ্দিন আহমেদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।


জয়দেবপুর রেলওয়ে জংশনের জ্যেষ্ঠ স্টেশন মাস্টার রেজাউল ইসলাম জানান, রোববার রাতে ঢাকা থেকে ছেড়ে আসা পঞ্চগড়গামী দ্রুতযান এক্সপ্রেস ট্রেনটি রাত সোয়া ৯টার দিকে ধীরাশ্রম স্টেশন এলাকা অতিক্রম করার পরেই এর তিনটি বগি লাইনচ্যুত হয়ে একটি বগি উল্টে যায়। এতে ঢাকা-রাজশাহী, উত্তরবঙ্গ ও উত্তর-পশ্চিমবঙ্গগামী সব ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও