কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সিউলে ৮০ বছরের মধ্যে সর্বোচ্চ বৃষ্টিপাত, আটজনের প্রাণহানি

www.ajkerpatrika.com দক্ষিণ কোরিয়া প্রকাশিত: ০৯ আগস্ট ২০২২, ১৬:১৯

প্রবল বৃষ্টিতে প্লাবিত দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউল ও এর আশপাশের এলাকা। ৮০ বছরের মধ্যে ওই অঞ্চলে এমন বৃষ্টিপাত আর দেখা যায়নি। ভারী বৃষ্টি ও জলাবদ্ধতায় সেখানে প্রাণ হারিয়েছেন ৮ জন। এ ছাড়া নিখোঁজ অন্তত ৬ জন। 



মঙ্গলবার (৯ আগস্ট) দেশটির বার্তা সংস্থা ইয়োনহাপ জানিয়েছে, গতরাতে সিউলের কিছু অংশ, পশ্চিমাঞ্চলীয় বন্দর শহর ইনচিওন এবং জিওংগি প্রদেশে ঘণ্টায় ১০০ মিলিমিটারের বেশি বৃষ্টিপাত হয়েছে। আর সিউলের ডংজাক জেলায় একপর্যায়ে ঘণ্টায় ১৪১ দশমিক ৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়, যা ১৯৪২ সালের পর সর্বোচ্চ। 



আবহাওয়া কর্তৃপক্ষ জানিয়েছে, সিউলে পাঁচজন মারা গেছেন এবং চারজন নিখোঁজ রয়েছেন। জিওংগি প্রদেশে মারা গেছেন দুজন এবং নিখোঁজ আরও দুজন। এ ছাড়া আহত হয়েছেন অন্তত ১২ জন। 



প্রবল বৃষ্টিতে পানিতে তলিয়ে গেছে বিভিন্ন এলাকার রেলওয়ে ও সাবওয়ে। ছবি: টুইটাররাজধানী সিউলে গৃহহীন হয়ে পড়েছে দেড় শতাধিক পরিবার। স্কুলসহ অন্যান্য সরকারি স্থাপনাগুলোতে আশ্রয় নিয়েছে তারা। 


প্রবল বৃষ্টিতে সিউল, ইনচিওনসহ বিভিন্ন এলাকার রেললাইন বৃষ্টির পানিতে তলিয়ে রয়েছে। ফলে রেলওয়ে ও সাবওয়ের বেশ কয়েকটি শিডিউল স্থগিত করা হয়েছে। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও