কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বন্ধুর সঙ্গে ব্যবসা, ব্যবসার সঙ্গে বন্ধুতা

প্রথম আলো প্রকাশিত: ০৮ আগস্ট ২০২২, ১০:১২

স্কুলজীবন থেকে একসঙ্গে আছেন মীর শাহরুখ ইসলাম ও যাফির শাফিঈ চৌধুরী। গড়ে তুলেছেন বন্ডস্টাইন টেকনোলজি লিমিটেড নামের প্রযুক্তি প্রতিষ্ঠান। তরুণ উদ্যোক্তা হিসেবে এ বছর একসঙ্গে ‘ফোর্বস থার্টি আন্ডার থার্টি এশিয়া ২০২২’ তালিকাতেও স্থান করে নিয়েছেন দুজন। বন্ধু যখন ব্যবসার ‘পার্টনার’ হয়ে ওঠে, তখন কোন বিষয়গুলো মাথায় রাখতে হয়? এ প্রসঙ্গে লিখেছেন মীর শাহরুখ ইসলাম


ক্লাস সিক্স, আমাদের বয়স তখন ১২। গোল গোল চশমার আড়ালে সব সময় ভিন্ন কিছু করার অভিপ্রায় নিয়ে চলত আমার বন্ধু যাফির। গভ. ল্যাব স্কুলের প্রথম সারির ছাত্র, ক্লাস ক্যাপ্টেন, বিতার্কিক এবং তুখোড় কুইজার। আর ইয়ে...বিভিন্ন স্কুলে তার ভক্তদের কথা না হয় না-ই বললাম।


আমি অনেকটাই উল্টো। ব্যাকবেঞ্চার। স্কুলজীবনের শেষ দিকে অনেকটা জোর করেই যাফির আমাকে সহশিক্ষা কার্যক্রমে জড়িয়ে ফেলে। ঢাকা কলেজে উঠে আরও ‘ডানা মেললাম’। আমার বন্ধু হয়ে গেল সায়েন্স ক্লাবের প্রেসিডেন্ট আর আমি ভাইস প্রেসিডেন্ট। একসঙ্গে আয়োজন করলাম দেশের প্রথম আন্তর্জাতিক বিজ্ঞান উৎসব, যেখানে আমাদের অংশীদার ছিল ইউনেসকো। বানিয়ে ফেললাম একটা রোবট। কলেজ শেষে যাফির ভর্তি হলো বুয়েটে আর আমি আইইউটিতে (ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজি)। আর ঠিক তখনই আমাদের প্রযুক্তি নিয়ে বিভিন্ন কাজ করার দক্ষতা বাণিজ্যিক রূপ পেল।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও