কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


রেকর্ড গড়া জুটিতে ছুটছে জিম্বাবুয়ে

সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে এই মুহূর্তে যথেষ্ট চাপে আছে বাংলাদেশ। সিকান্দার রাজা এবং রেজিস চাকাভার দুর্দান্ত জুটিতে রান তাড়ায় এগিয়ে যাচ্ছে জিম্বাবুয়ে। এই রিপোর্ট লেখা পর্যন্ত পঞ্চম উইকেট জুটিতে এসে গেছে রেকর্ড ১৫৩* রান। বাংলাদেশের বিপক্ষে পঞ্চম উইকেটে এটাই জিম্বাবুয়ের সর্বোচ্চ জুটিঅ সিকান্দার রাজা ৮৪ এবং চাকাভা ৮০ রানে ব্যাট করছেন।

জিম্বাবুয়ের সংগ্রহ ৪ উইকেটে ২০৪। জয়ের জন্য ১২ ওভারে চাই ৮৬ রান। রান তাড়ায় নেমে ইনিংসের তৃতীয় বলেই প্রথম উইকেট হারায় জিম্বাবুয়ে। এক বছর পর দলে ফেরা পেসার হাসান মাহমুদের বলে মুশফিকের তালুবন্দি হন তাকুদজোয়ানাশে কাইতানো (০)। দ্বিতীয় ওভারে মিরাজকে দিয়ে শুরু হয় স্পিন আক্রমণ। ফিরতি ওভারে এসেই হাসান মাহমুদ তুলে নেন প্রথম ম্যাচের অন্যতম নায়ক সেঞ্চুরিয়ান ইনোসেন্ট কাইয়াকে (৭)।

স্বাগতিকদের তৃতীয় উইকেটের পতন ঘটান মেহেদি মিরাজ। তার বলে ওয়েসলি মাধভেরে (২) লেগ বিফোরের ফাঁদে পড়লে ২৭ রানে ৩ উইকেট হারায় জিম্বাবুয়ে। উইকেটে আসেন সিকান্দার রাজা। ইনিংসের ১৫তম ওভারের বোলিংয়ে এসেই শিকার ধরেন তাইজুল। ফেরান ৪২ বলে ২৫ রান করা মারুমানিকে। জিম্বাবুয়ের চতুর্থ উইকেটের পতন ঘটে ৪৯ রানে। এমতাবস্থায় অধিনায়ক রেজিস চাকাভাকে নিয়ে ঘুরে দাঁড়ান সিকান্দার রাজা। হাত খুলে মারতেও শুরু করেন। ২৪.৩ ওভারে একশ ছাড়ায় জিম্বাবুয়ের স্কোর। ব্যক্তিগত ৪৩ রানে তাকে রানআউটের দারুণ সুযোগ পেয়েছিল বাংলাদেশ। কিন্তু ডান হাতে বল পেয়েও বাম হাত দিয়ে স্টাম্প ভেঙে দেন মেহেদি মিরাজ!জীবন পেয়ে রাজা ৬৭ বলে ফিফটি পূরণ করেন। আর বিধ্বংসী মেজাজে চাকাভা ফিফটি পূরণ করেন ৩৬ বলে। ম্যাচের এমন অবস্থায় বাংলাদেশ ব্যাকফুটে চলে যায়। তাসকিনের করা ৩০তম ওভারে চার বাউন্ডারিতে ১৮ রান নেন চাকাভা। দুজনের জুটি দেড়শ ছাড়িয়ে যায়।    

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন