কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


তামিম : ৫০ রানের ৪৬-ই চার-ছক্কায়

প্রথম ওয়ানডেতে ৮৮ বলে ৬২ রানের ইনিংস খেলেছিলেন তামিম ইকবাল। ওয়ানডে অধিনায়কের এমন ধীরগতির ব্যাটিং নিয়ে হয়েছে ব্যাপক সমালোচনা। আজ দ্বিতীয় ওয়ানডেতে দলকে দারুণ শুরু এনে দিয়েছেন তামিম ও বিজয়। উদ্বোধনী জুটিতে ১১ ওভারেই ৭১ রান তোলেন দুজন।

তামিম ইকবাল ৪৫ বলে ৫০ রানের ইনিংস খেলেছেন। এই ইনিংস খেলার পথে বাংলাদেশ অধিনায়ক হাঁকিয়েছেন ১০টি চার ও একটি ছক্কা। অর্থ্যাৎ তাঁর ৪৬ রানই এসেছে চার আর ছক্কায়। অর্ধশত হাঁকানোর পরই অবশ্য তানাকা চিভাঙ্গার শিকার হয়ে সাজঘরে ফেরেন তামিম। এরপর দুর্ভাগ্যবশত রান আউটের শিকার হন বিজয়। নাজমুল হোসেন শান্তর স্ট্রেইট ড্রাইভ থেকে আসা বল বোলার চিভাঙ্গার হাতে লেগে ভেঙে যায় নন-স্ট্রাইক প্রান্তের উইকেট। ক্রিজের বাইরে থাকায় রানআউট হন ২৫ বলে ২০ রান করা বিজয়।

তৃতীয় ‍উইকেটে নাজমুল হোসেন শান্ত ‍ও মুশফিকুর রহীম ৫০ রানে জুটি গড়েন। মুশফিকের (৩১ বলে ২৫) আউটের  মধ্য দিয়ে ভাঙে সেই জুটি।  প্রতিবেদন লেখার সময় বাংলাদেশের স্কোর ২৪ ওভারে ৩ উইকেটে ১২৭ রান। শান্ত ২৯ ও মাহমুদ উল্লাহ রিয়াদ শূন্য রানে ব্যাট করছেন।

তিন ম্যাচের সিরিজে জিম্বাবুয়ে ১-০ ব্যবধানে এগিয়ে আছে। তাই সিরিজে টিকে থাকতে হলে জয়ের বিকল্প নেই টাইগারদের। বাংলাদেশের আজকের একাদশে এসেছে দুটি পরিবর্তন। লিটন কুমার দাস, মুস্তাফিজুর রহমান ও মোসাদ্দেক হোসেন সৈকতের জায়গায় একাদেশ ঢুকেছেন নাজমুল হোসেন শান্ত, তাইজুল ইসলাম ও হাসান মাহমুদ। অন্যদিকে পাঁচ পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে জিম্বাবুয়ে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন