কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ঢাকা থেকে দূরপাল্লার বাসে সর্বোচ্চ ২০০ টাকা পর্যন্ত বাড়তি ভাড়া

প্রথম আলো প্রকাশিত: ০৭ আগস্ট ২০২২, ১৪:৫০

ঢাকা থেকে দূরপাল্লার বিভিন্ন গন্তব্যে বাসভাড়া ৪০ থেকে সর্বোচ্চ ২০০ টাকা পর্যন্ত বাড়তি নেওয়া হচ্ছে। আজ রোববার রাজধানীর গাবতলী আন্তজেলা বাস টার্মিনালে গিয়ে বাসভাড়া আদায়ের এ চিত্র দেখা যায়।


যাত্রীদের অভিযোগ, দূরপাল্লার বাস কোম্পানিগুলো সরকার নির্ধারিত ভাড়ার বাইরে গিয়ে নিজেদের মতো করে বেশি টাকা আদায় করছে।


গাবতলীতে হানিফ এন্টারপ্রাইজের কাউন্টার থেকে জানানো হয়, ঢাকা থেকে আগে কুড়িগ্রামের ভাড়া ছিল ৮০০ টাকা। এখন ১ হাজার টাকা। রংপুরের ভাড়া ছিল ৭০০ টাকা। এখন ৮৫০ টাকা। নওগাঁর ভাড়া ছিল ৫৫০ টাকা। এখন ৭০০ টাকা। পঞ্চগড়ের ভাড়া ছিল ৯৫০ টাকা। এখন ১ হাজার ৪০ টাকা। ঠাকুরগাঁওয়ের ভাড়া ছিল ৯০০ টাকা।এখন ১ হাজার টাকা। খুলনার ভাড়া ছিল ৬৯০ টাকা। এখন ৮০০ টাকা। যশোরের ভাড়া ছিল ৫৫০ টাকা। এখন ৬৫০ টাকা। বরিশালের ভাড়া ছিল ৬০০ টাকা। এখন ৭০০ টাকা। বরগুনার ভাড়া ছিল ৮০০ টাকা। এখন ৮৫০ টাকা। কুয়াকাটার ভাড়া ছিল ৮৫০ টাকা। এখন ৯২০ টাকা। ঝালকাঠির ভাড়া ছিল ৬৫০ টাকা। এখন ৭৫০ টাকা।


হানিফ এন্টারপ্রাইজের কাউন্টার মাস্টার মো. আবদুল্লাহ বলেন, সরকার নতুন বাসভাড়া ঘোষণা করার পর মালিকেরা এটা (ভাড়া) ঠিক করেছেন।


গত শুক্রবার দিবাগত রাত ১২টা থেকে ডিজেল, পেট্রল, অকটেন ও কেরোসিনের বর্ধিত দাম কার্যকর করা হয়। জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির পরিপ্রেক্ষিতে গতকাল শনিবার রাত পৌনে ১০টার দিকে নতুন বাসভাড়া ঘোষণা করা হয়। নতুন সিদ্ধান্ত অনুযায়ী, দূরপাল্লার পথে বাসভাড়া বেড়েছে ২২ শতাংশ। নগরে বাসভাড়া বেড়েছে প্রায় সাড়ে ১৬ শতাংশ।


দূরপাল্লার বাসে প্রতি কিলোমিটারে ভাড়া ৪০ পয়সা বেড়ে ২ টাকা ২০ পয়সা হয়েছে। রাজধানী ঢাকা ও চট্টগ্রামসহ নগর পরিবহনে প্রতি কিলোমিটারে ৩৫ পয়সা ভাড়া বেড়ে এখন ২ টাকা ৫০ পয়সা হয়েছে। নতুন ভাড়া আজ থেকে কার্যকর হয়েছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও