কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ভালো সূচনার পর ৬ রানের ব্যবধানে দুই ওপেনারের বিদায়

বণিক বার্তা প্রকাশিত: ০৭ আগস্ট ২০২২, ১৪:০৫

হারারেতে আজ দ্বিতীয় ওয়ানডে ম্যাচে আগে ব্যাটিংয়ে নামা বাংলাদেশ ওপেনিং জুটির দৃঢ়তায় ভালো সূচনা পেলেও মাত্র ৬ রানের ব্যবধানে বিদায় ঘটেছে দুজনেরই। হাফসেঞ্চুরি করার পরপরই আউট হয়েছেন তামিম ইকবাল। তার কিছুক্ষণ পর সাজঘরে ফেরেন এনামুল হক বিজয়ও। এ প্রতিবেদন লেখার সময় টাইগারদের সংগ্রহ ছিল ১৫ ওভারে দুই উইকেটে ৮৭ রান। নাজমুল হোসেন শান্ত ১১ ও মুশফিকুর রহিম ৩ রানে ব্যাট করছিলেন।


দশম ওভারের পঞ্চম বলে ভিক্টর নিয়াউচির বল সীমানাছাড়া করে মাত্র ৪৩ বলে হাফসেঞ্চুরি পূর্ণ করেন তামিম। যদিও তানাকা চিভাঙ্গার করা পরের ওভারের শেষ বলে ডিপ স্কয়ার লেগে তিনি ক্যাচ তুলে দেন তাকুদওয়ানাশে কাইতানোকে। ৭১ রানে ভাঙে ওপেনিং জুটি।


এরপর দুর্ভাগ্যজনকভাবে রানআউটের শিকার জন বিজয়। শান্তর ব্যাটিংয়ের সময় তিনি দাঁড়িয়ে ছিলেন নন স্ট্রাইক প্রান্তের একটু বাইরে। শান্ত স্ট্রেইট শট খেললে বোলার চিভাঙ্গার হাত ছুঁয়ে বল স্ট্যাম্প ভেঙে দেয়। ২৫ বলে ২০ রানে শেষ হয় এনামুলের ইনিংস।


দ্বিতীয় ওয়ানডেতে তিন পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ। চোটের কারণে এ ম্যাচে পেস বোলার মুস্তাফিজুর রহমানের খেলা হচ্ছে না। প্রথম ওয়ানডেতে হ্যামস্ট্রিংয়ের চোটে পড়ায় ওপেনার লিটন দাসেরও সিরিজ শেষ। আর মোসাদ্দেক হোসেন বাদ পড়েছেন। এ তিন জনের জায়গায় দলে এসেছেন ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্ত, স্পিনার তাইজুল ইসলাম ও পেসার হাসান মাহমুদ।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও