কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

হেলিকপ্টারে ঝুলে পুল-আপ দিয়ে গিনেস রেকর্ড

প্রথম আলো নেদারল্যান্ডস প্রকাশিত: ০৭ আগস্ট ২০২২, ০৮:৩৯

স্ট্যান ব্রাউনি ও আরজেন আলবার্স। নেদারল্যান্ডসের এই দুজনই শরীর চর্চা করে থাকেন। শরীরচর্চার বিভিন্ন নির্দেশিকাও দিয়ে থাকেন তাঁরা। এ জন্য তাঁদের একটি ইউটিউব চ্যানেল রয়েছে। এর নাম ব্রাউনি। এই শরীর চর্চা করতে গিয়ে তাঁরা রেকর্ড করে ফেললেন। ভারতের গণমাধ্যম এনডিটিভির খবরে বলা হয়েছে, হেলিকপ্টারের ঝুলে পুল–আপ দিয়ে বিশ্ব রেকর্ড করেছেন এই দুজন। আর এ জন্য নাম উঠেছে গিনেস রেকর্ড বইয়ে।


একটি হেলিকপ্টার যে ট্রেডের ওপর দাঁড়িয়ে থাকে, সেই ট্রেডে ঝুলে পুল–আপ দিয়েছেন স্ট্যান ব্রাউনি ও আরজেন আলবার্স। এ জন্য গত ৬ জুলাই দিনটি বেছে নিয়েছিলেন তাঁরা। ওই দিন বেলজিয়ামের হোয়েভেনেন এয়ারফিল্ডে যান তাঁরা। সেখানে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস কর্তৃপক্ষকে আমন্ত্রণ জানিয়েছিলেন। এ ঘটনার পুরো ভিডিও যেমন গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের ইউটিউব চ্যানেল থেকে প্রকাশ করা হয়েছে, তেমনি ব্রাউনি চ্যানেল থেকেও প্রকাশ করা হয়েছে। এতে দেখা যায়, একটি হেলিকপ্টার যখন উড়তে শুরু করে, তখন সেটির ট্রেডে ঝুলে পড়েন স্ট্যান। প্রথম চেষ্টায় ব্যর্থ হন তিনি। এরপর হেলিকপ্টারে ঝুলে পড়েন আরজেন। ঝুলন্ত অবস্থায় ১ মিনিটে ২৪টি পুল–আপ দিতে সমর্থ হন তিনি। এর মধ্য দিয়ে আগের রেকর্ড ভেঙে ফেলেন আরজেন। কারণ, এর আগের রেকর্ডটি ছিল আর্মেনিয়ার রোমান সাহরাডিয়ান নামের একজনের। তিনি হেলিকপ্টারে ঝুলে ২৩টি পুল–আপ দিতে পেরেছিলেন। আরজেন রেকর্ড স্পর্শ করার পর আরেক দফা চেষ্টা চালানোর সিদ্ধান্ত নেন স্ট্যান।

এ যাত্রায় আর ব্যর্থ হননি স্ট্যান। এবার ১ মিনিটে ২৫টি পুল–আপ দিতে সমর্থন হন তিনি। গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস কর্তৃপক্ষ জানিয়েছে, এ রেকর্ড করার জন্য ১৫ দিন সময় নিয়েছেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে