কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

চুলে রং করার শখ হয়েছে? পার্লার নয়, বাড়িতে প্রাকৃতিক উপাদানেই করুন সাধপূরণ

আনন্দবাজার (ভারত) প্রকাশিত: ০৬ আগস্ট ২০২২, ২০:২৪

চুল হাইলাইট করার শখ হয়েছে? অনেকেই আছেন যাঁরা পার্লারের স্থায়ী হাইলাইটের রং পছন্দ করেন না। তা ছাড়া, পার্লারে ব্যবহৃত রাসায়নিকে চুলের ক্ষতিও করে। তাই ইচ্ছা থাকলেও হাইলাইটের শখ আর পূরণ হয় না। চুলের ক্ষতিও হবে না। অথচ চুলে সুন্দর রং চলে আসবে। তা কি সম্ভব? আলবাত সম্ভব।


রইল সহজ কিছু উপায়ের হদিস, যা জানলে বাড়িতে বসে নিজেই করে নিতে পারবেন হাইলাইট। বাঁচবে সময় আর টাকা দুই-ই।


১) কন্ডিশনার আর দারচিনি: কয়েকটি দারচিনি মিক্সিতে গুঁড়িয়ে নিন। তার পর কন্ডিশনারের সঙ্গে মেশান। এ বার কোনও ব্রাশ দিয়ে চুলের গোড়া থেকে আগা পর্যন্ত ভাল করে লাগিয়ে নিন এই প্যাক। তার পর মোটা দাঁড়ার চিরুনি দিয়ে চুল আঁচড়ে চুলে খোঁপা করে রাখুন। ঘণ্টা দুয়েক পরে শ্যাম্পু করে নিন। খুব গাঢ় রং চাইলে প্যাকটি লাগিয়ে শাওয়ার ক্যাপে মাথা ঢেকে শুয়ে পড়ুন। সকালে উঠে শ্যাম্পু করে ফেলুন।


২) লেবুর রস: সবচেয়ে সস্তা উপায়ে স্থায়ী হাইলাইটের সমাধান লেবু। চুলে জেল্লা আনতে লেবুর জুড়ি মেলা ভার। একটি পাত্রে লেবুর রসের সঙ্গে সমপরিমাণ জল মেশান। এ বার চুলের গোছা আলাদা আলাদা করে ভাগ করে তাতে লাগিয়ে নিন এটি। এর পর অ্যালুমিনিয়াম ফয়েল দিয়ে চুল ঢাকুন। রোদে বসুন খানিক ক্ষণ। চুল শুকোলে ঈষদুষ্ণ গরম জলে শ্যাম্পু করে নিন। কয়েক বার এমন করলেই দেখবেন, কেমন রং ধরেছে চুলে!

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও