কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


নকলের অভিযোগ কোক স্টুডিওর গানে, কাকতালীয় বললেন অর্ণব

মীরা দেব বর্মনের লেখা ও সচীন দেব বর্মনের গাওয়া জনপ্রিয় ‘দখিন হাওয়া’গানটি নতুন আয়োজনে প্রকাশ করেছে 'কোক স্টুডিও বাংলা সিজন ১' ।  গানটি গেয়েছেন ভারতীয় শিল্পী মধুবন্তী বাগচী। এই গানের একটি অংশ  ফিউশন করা হয়েছে ‘উত্তরের হাওয়া’ কয়েকটি লাইনে।   এটি লিখেছেন গাউসুল আলম শাওন।  উত্তরের হাওয়া অংশ টুকু গেয়েছেন দেশের জনপ্রিয় শিল্পী তাহসান খান। গানটি প্রকাশের পরই তাহসানের গাওয়া এই অংশটুকুর সুর নকলের অভিযোগ উঠেছে। যার সুর ও সংগীত করেছেন শায়ান চৌধুরী অর্ণব।

দেখা গেছে মার্কিন কণ্ঠশিল্পী ক্লাইরোর গাওয়া প্রথম অ্যালবাম ইমিউনিটির  ‘সোফিয়া’ গানের সুরের সঙ্গে হুবহু মিলে যায়। যে অ্যালবামটি প্রকাশিত হয় ২০১৯ সালে। সামাজিক যোগাযোগ মাধ্যমে দুই গান একসঙ্গে পোস্ট করে অনেকেই এই নকলের কথাও বলছেন। 


বিষয়টি নিয়ে অর্ণবের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান বিষয়টি কাকতালীয় হতে পরে। সোফিয়া শিরোনামের গান তিনি কখননো শোনেনি।অর্ণবের ভাষ্য, আমি আমার মতো করে সুর করেছি। কোনো গানের সঙ্গে মিলে গেলে তা কাকতালীয় হবে। আর যে গানের সুর থেকে নকল করা বলা হচ্ছে সে গান আমি কখনো শোনিনি। নকলের অভযোগ তোলার বিষয়ে  অর্ণব আরও জানান, এমন একটি বড় আয়োজনের গান নকল করার প্রশ্নই আসে না। তবে অনাকাঙ্খিতভাবে সুর মিলে গেলে আমাদের কি করার আছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন