কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


অর্পিতার ৩১টি জীবনবিমার নমিনি পার্থ চট্টোপাধ্যায়

দুর্নীতির অভিযোগে গ্রেপ্তার পশ্চিমঙ্গের সাবেক মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের নামে ৩১টি জীবনবিমা পলিসির সন্ধান পাওয়া গেছে। প্রতিটি বিমা পলিসির নমিনি করা হয়েছে পার্থকে। আদালতে শুনানিতে এ তথ্য জানিয়েছেন এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি) আইনজীবী ও সহকারী সলিসিটর জেনারেল এস ভি রাজু।

বুধবার ছিল পার্থ-অর্পিতার দুর্নীতি মামলার ইডি হেফাজত শেষে শুনানির দিন। এ সময় কলকাতার নগর ও দায়রা আদালতের বিচারক জীবন কুমার সাধুর এজলাসে তোলা হয় তাঁদের।

এস ভি রাজু আদালতকে বলেন, ‘অপা ইউটিলিটি সার্ভিসেস’ নামে গড়া একটি কোম্পানি ধরা পড়েছে তাঁদের অনুসন্ধানে। এই কোম্পানির ৫০ শতাংশ করে মালিকানা অর্পিতা ও পার্থ চট্টোপাধ্যায়ের নামে। কোম্পানির আওতায় পার্থ ও অর্পিতার নামে চারটি যৌথ আবাসন আছে। এর বাইরে আরও পাঁচটি আবাসন রয়েছে শুধু অর্পিতার নামে।

আদালতে ইডির পক্ষ থেকে দাবি করা হয়, এই কোম্পানির নামে স্কুলশিক্ষক নিয়োগের দুর্নীতির অর্থ সরানো হয়। যদিও এ দাবির বিরোধিতা করেন পার্থ ও অর্পিতার আইনজীবীরা। এ সময় পার্থর আইনজীবীরা তাঁর জামিনের আবেদন করেন। তবে অর্পিতার আইনজীবীরা অর্পিতার জামিনের আবেদন করেননি। পরে আদালত পার্থর জামিনের প্রার্থনা খারিজ করে দুজনকেই শুক্রবার পর্যন্ত ইডির হেফাজতে রাখার নির্দেশ দেন। পার্থ চট্টোপাধ্যায় তদন্তের ব্যাপারে কোনো সহযোগিতা করছেন না বলে অভিযোগ করেন এস ভি রাজু। তবে অর্পিতা ইডিকে সহযোগিতা করছেন বলে জানান তিনি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন