কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

গদি রক্ষায় সরকার সন্ত্রাসের পথ বেছে নিয়েছে: সিপিবি

প্রথম আলো প্রকাশিত: ০৪ আগস্ট ২০২২, ১৭:৫২

ভোলায় বিএনপির মিছিলে পুলিশের গুলিবর্ষণ ও ‘হত্যাকাণ্ডের’ নিন্দা জানিয়ে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) বলেছে, বর্তমান সরকার মানুষের দাবিদাওয়ার আন্দোলন দমন এবং গদি রক্ষায় দমন-পীড়ন ও সন্ত্রাসের পথ বেছে নিয়েছে।


আজ বৃহস্পতিবার এক বিবৃতিতে সিপিবির সভাপতি মোহাম্মদ শাহ আলম ও সাধারণ সম্পাদক রুহিন হোসেন এ কথা বলেন।


বিবৃতিতে বলা হয়, সরকার ইতিহাস থেকে কোনো শিক্ষা নেয়নি। দিনাজপুরের ইয়াসমিন হত্যা–পরবর্তী নিষ্ঠুরতা, দিনাজপুরের ফুলবাড়ীতে হত্যাকাণ্ড, সারের দাবিতে কৃষক ও মজুরির দাবিতে পাটকলশ্রমিকের ওপর গুলি চালিয়ে বিএনপি গদি ধরে রাখতে পারেনি।


এ ধরনের দমন-পীড়ন, হত্যাকাণ্ড চালিয়ে বর্তমান সরকারও গদি রক্ষা করতে পারবে না। শাসকশ্রেণির দলগুলোর এই দমন-পীড়নের রাজনীতি বছরের পর বছর চলছে।

দেশ আইনের শাসনে চলছে না উল্লেখ করে বিবৃতিতে বলা হয়, ক্ষমতার দম্ভে, আধিপত্য বিস্তারে সরকারি দল নিজেদের মধ্যে সংঘর্ষে লিপ্ত হচ্ছে, রক্ত ঝরাচ্ছে। নানা ধরনের অস্ত্রের মহড়া প্রকাশ্যে প্রদর্শিত হচ্ছে।
সম্প্রতি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে সরকারি দলের ছাত্রসংগঠনের কমিটি গঠনকে সামনে রেখে যে ‘নারকীয়’ ঘটনা ঘটেছে, তার বিচার হওয়া নিয়ে প্রশ্ন তোলা হয়েছে বিবৃতিতে। হত্যা, হামলা, মামলা, দমন-পীড়নের বিরুদ্ধে মানুষকে সোচ্চার হয়ে গণতন্ত্র প্রতিষ্ঠার সংগ্রাম গড়ে তোলার আহ্বান বিবৃতিতে জানানো হয়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও