কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

দেশে উৎপাদিত ইলেকট্রনিক পণ্যে অগ্রাধিকার দিচ্ছে সরকার

প্রথম আলো প্রকাশিত: ০৪ আগস্ট ২০২২, ১৭:৪২

বাংলাদেশে তৈরি ইলেকট্রনিক পণ্য অন্যান্য পণ্য সরকারি প্রতিষ্ঠানে ব্যবহারে অগ্রাধিকার দেওয়া হচ্ছে বলে জানিয়েছেন গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ। তিনি বলেন, ‘দেশে উৎপাদিত পণ্য বিশেষ করে ইলেকট্রনিক পণ্য সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে যাতে ব্যবহৃত হয়, সে বিষয়ে আমাদের সরকার প্রাধান্য দিচ্ছে। এতে দেশীয় শিল্পের বিকাশ দ্রুত হবে।’


শীর্ষ ইলেকট্রনিকস ও প্রযুক্তিপণ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান ওয়ালটনের হেডকোয়ার্টার পরিদর্শনকালে এসব কথা বলেন গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ। এ সময় তিনি ওয়ালটনের কারখানা চত্বরে ১৫ তলাবিশিষ্ট লিফট টেস্টিং টাওয়ারের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

গত মঙ্গলবার দুপুরে গাজীপুরের চন্দ্রায় ওয়ালটন হেডকোয়ার্টার পরিদর্শনে যান প্রতিমন্ত্রী। এ সময় প্রতিমন্ত্রীকে ফুল দিয়ে স্বাগত জানান ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজের ভাইস চেয়ারম্যান এস এম শামছুল আলম এবং ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) গোলাম মুর্শেদ।


আরও উপস্থিত ছিলেন গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মো. শওকত আলী, ওয়ালটনের উপব্যবস্থাপনা পরিচালক হ‌ুমায়ূন কবীর, জ্যেষ্ঠ নির্বাহী পরিচালক শাহাদাত আলম, ফিরোজ আলম, তানভীর রহমান, ইউসুফ আলী, সোহেল রানা ও ইয়াসির আল ইমরান, নির্বাহী পরিচালক শাহজালাল হোসেন লিমন, আবদুল্লাহ আল মামুন, জাহিদুল ইসলাম, মোহসিন আলী মোল্লা, শাহজাদা সেলিম প্রমুখ।
পরিদর্শনকালে প্রতিমন্ত্রী বহুতল ভবনের জন্য ওয়ালটনের অত্যাধুনিক প্রযুক্তির লিফট, জেনারেটর, এয়ারকন্ডিশনারসহ রেফ্রিজারেটর, কম্প্রেসর, মেটাল কাস্টিং, কেব্‌ল ইত্যাদি পণ্য উৎপাদনের ইউনিট ঘুরে দেখেছেন।


পরিদর্শন শেষে প্রতিমন্ত্রী শরীফ আহমেদ বলেন, ‘বাংলাদেশে ফ্রিজ-টিভির মতো নিত্যপ্রয়োজনীয় ইলেকট্রনিক পণ্য উৎপাদন করছে ওয়ালটন। এটা সত্যিই প্রশংসার দাবি রাখে। আমরা ওয়ালটনের উত্তরোত্তর সফলতা ও উন্নতি কামনা করি।’ তিনি আরও বলেন, বৈশ্বিক বাজারে কাঁচামালের মূল্যবৃদ্ধি ও ডলারের দামের উত্থান-পতনে দেশীয় উদ্যোক্তারা যেন কোনো সমস্যার সম্মুখীন না হন, সে জন্য সরকার সচেষ্ট রয়েছে বলেও জানান প্রতিমন্ত্রী।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও