কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সিলেটে রাস্তার পাশে বের হচ্ছে গ্যাস, দুর্ঘটনার শঙ্কা

ঢাকা টাইমস সিলেট জেলা প্রকাশিত: ০৪ আগস্ট ২০২২, ১৭:৩২

সিলেট নগরের একাধিক স্থানে প্রতিনিয়ত গ্যাস বের হচ্ছে। এতে আতঙ্কিত হচ্ছেন জনসাধারণ। যে কোনো মুহূর্তে দুর্ঘটনার আশঙ্কা করছেন স্থানীয়রা। ইতোপূর্বে একাধিকার সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির পক্ষ থেকে জালালাবাদ গ্যাস কর্তৃপক্ষকে জানানো হলেও ক্ষতিগ্রস্ত গ্যাস লিকেজ স্থান মেরামত করা যায়নি।


ফলে প্রচুর পরিমাণ গ্যাস অপচয় হচ্ছে। সর্বশেষ গত ১ আগস্ট সিলেট নগরের মির্জাজাঙ্গাল রামের দীঘিরপাড় এলাকার রাস্তার পাশে গ্যাসের লাইন কয়েকটি স্থানে প্রতিনিয়ত গ্যাস বের হচ্ছে এমনটাই জালালাবাদ গ্যাস কর্তৃপক্ষকে আবার জানায় সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি। স্থানীয়রা জানান, বন্যার পর থেকে সিলেট নগরের মির্জাজাঙ্গাল রামের দীঘিরপাড় এলাকার রাস্তার পাশে কয়েকটি স্থানে গ্যাসের লাইন লিকেজ হতে দেখেছেন।


প্রায় তিন মাস হলেও সেগুলো সংস্কার করা হয়নি। এমনকি কখনো জালালাবাদ গ্যাস কর্তৃপক্ষ লিকেজকৃত লাইন পরিদর্শনে আসেনি। ফলে প্রতিনিয়ত গ্যাস বের হয়ে অপচয় হচ্ছে। এমতাবস্থায় স্থানীয়রা আতঙ্কে রয়েছেন। কখন কি ঘটে যায়, সে নিয়ে দুচিন্তায় রয়েছেন। এমন পরিস্থিতি দুইবার জালালাবাদ গ্যাসের লিকেজ নিয়ে সংশ্লিষ্টদের চিঠি দেয় সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি। চেম্বার দুইবার চিঠি দিলেও এখনো লিকেজ হওয়া লাইন সংস্কার না করায় গ্যাস কর্তৃপক্ষের গাফিলতি দেখছেন স্থানীয়রা।


এ বিষয়ে সিলেট চেম্বার অব কর্মাসের সচিব মো. গোলাম আক্তার ফারুক বলেন, আমরা স্থানীয়দের কথা ও দুর্ঘটনা থেকে রক্ষা করার স্বার্থে জালালাবাদ গ্যাসকে দুই দুইবার চিঠি দেই। গত ২০ জুন ও ১ আগস্ট আমরা তাদের চিঠি দেই। আমরা তাদের চিঠি দিলেও তারা বিষয়টি আমলে নেয়নি। এতে আমরা হতবাক। এ বিষয়ে জালালাবাদ গ্যাস টিঅ্যান্ডডি সিস্টেম লিমিটেড, আঞ্চলিক বিতরণ কার্যালয়, সিলেট উত্তর-এর ব্যবস্থাপক মনোয়ার হোসেন বলেন, এ বিষয়ে আমি কিছু জানি না। খোঁজ নিয়ে সংস্কারের উদ্যোগ নিচ্ছি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও