কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

দিল্লিতে আরও এক বিদেশির শরীরে মাঙ্কিপক্স শনাক্ত

www.ajkerpatrika.com ভারত প্রকাশিত: ০৪ আগস্ট ২০২২, ১৬:৪৯

ভারতের দিল্লিতে আরও এক বিদেশি মাঙ্কিপক্সে আক্রান্ত হয়েছেন। গতকাল বুধবার (৩ আগস্ট) এক আফ্রিকান নাগরিকের পজিটিভ রিপোর্ট আসে। এ নিয়ে গত তিন দিনে ভাইরাসটিতে সংক্রমিত তিনজন আফ্রিকার নাগরিকের সন্ধান পাওয়া গেল দিল্লিতে। 



এনডিটিভির প্রতিবেদনে জানা যায়, নতুন আক্রান্ত ৩১ বছর বয়সী একজন নারী। তাঁর দেহে ফোস্কা, জ্বরসহ মাঙ্কিপক্সের নানা উপসর্গ রয়েছে। দিল্লির এলএনজেপি হাসপাতালে ভর্তি করানো হয়েছে তাঁকে। সম্প্রতি তিনি বিদেশ সফরে ছিলেন কি না, তা জানা সম্ভব হয়নি। 



এর আগে মঙ্গলবার দিল্লিতে মাঙ্কিপক্সে আক্রান্ত আরেক আফ্রিকান নারীর সন্ধান পাওয়া গিয়েছিল। আর সোমবার আফ্রিকার একটি দেশের ৩৫ বছরের এক নাগরিকের দেহে ভাইরাসটি শনাক্ত হয়েছিল। 



ভারতে এখন পর্যন্ত ৯ জন মাঙ্কিপক্স রোগীর সন্ধান মিলেছে। তাঁদের মধ্যে পাঁচজন কেরালার ও চারজন দিল্লির। মাঙ্কিপক্সে মৃত্যুর সাক্ষীও হয়েছে ভারত। কেরালার ত্রিশূরের পুন্নিয়ুরের ২২ বছর বয়সী এক যুবকের মৃত্যু হয় এই ভাইরাসে। সংযুক্ত আরব আমিরাতে থাকাকালীন ভাইরাসে আক্রান্ত হন তিনি। কেরালায় আসার আগে করা স্বাস্থ্য পরীক্ষায় তাঁর মাঙ্কিপক্স ধরা পড়ে। তবে রিপোর্ট পাওয়ার আগে দেশে চলে আসেন তিনি। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও