কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


কলেরার দ্বিতীয় ডোজ: প্রথম দিনে সাড়া কম

পূর্বঘোষণা অনুযায়ী ঝুঁকিপূর্ণ রাজধানীর পাঁচ এলাকায় আজ বুধবার সকাল ৮টা থেকে চলছে কলেরার দ্বিতীয় ডোজের টিকাদান। তবে সপ্তাহব্যাপী এই কার্যক্রমের প্রথম দিনে তেমন সাড়া মিলছে না। আবার অনেকে টিকা নিতে এলেও সঙ্গে কার্ড না আনায় ফেরত যেতে হয়েছে। তবে যারা নিয়ম মেনে টিকা নিতে এসেছে, কোনো ধরনের ঝক্কিঝামেলা ছাড়াই নিতে পারছে। 


রাজধানীর সবুজবাগ, বাসাব, মুগদাসহ বেশ কয়েকটি এলাকা ঘুরে এমন চিত্র পাওয়া গেছে। বুধবার সকাল ৮টায় রাজধানীর সবুজবাগের ১৭০টি কেন্দ্রে শুরু হয়েছে টিকাদান। এসব এলাকার জন্য ৪ লাখ ১৭ হাজার টিকা বরাদ্দ। তবে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত খুব একটা সাড়া নেই। 


উত্তর বাসাবো কেন্দ্রের হিসাবরক্ষক আব্দুল্লাহ জুবায়ের আজকের পত্রিকাকে বলেন, ‘টিকা নিতে আমরা মাইকিং করেছি। সঙ্গে করে কার্ড আনতে বলেছিলাম। কিন্তু অনেকে সেই নির্দেশনা মানেনি। ফলে তাদের ফেরত পাঠাতে হচ্ছে। সকাল থেকে দুপুর সোয়া ১২টা পর্যন্ত এই কেন্দ্রে ৩০০ জন টিকা নিয়েছে। যেহেতু সময় আছে, আশা করা হচ্ছে টিকা নেওয়ার হার বাড়বে।’ 


আন্তর্জাতিক উদরাময় গবেষণা কেন্দ্র, বাংলাদেশের (আইসিডিডিআর,বি) পরিচালিত মুখে খাওয়ার এই টিকা কার্যক্রম রাজধানীর দুই সিটি করপোরেশনের ৭০০ কেন্দ্রে চলবে আগামী ১০ আগস্ট পর্যন্ত। এর মধ্যে সবজুবাগ ছাড়াও যাত্রবাড়ীতে ১০০টি, দক্ষিণখানে ১৫৭টি, মিরপুরে ৯৫টি এবং মোহাম্মদপুরে ১৭৮টি কেন্দ্র রয়েছে। এসব এলাকায় ২৩ লাখ ৬৫ হাজার ৫৮৫ জনকে দেওয়া হচ্ছে দ্বিতীয় ডোজের এই টিকা। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন