কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


ফ্যামিলি কার্ড বিতরণে অনিয়ম, সরবরাহ কম

প্রায় তিন মাস পর সারা দেশে আবার নিম্ন আয়ের মানুষের মধ্যে ভর্তুকি মূল্যে ডাল, পেঁয়াজ, চিনি ও সয়াবিন তেল বিক্রি শুরু করেছে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। শোকের মাস আগস্ট উপলক্ষে গতকাল মঙ্গলবার এ কার্যক্রমের উদ্বোধন করেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। তবে টিসিবির এ কার্যক্রমে ফ্যামিলি কার্ড বিতরণে অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। এ ছাড়া চাহিদার তুলনায় পণ্যের সরবরাহ কম বলে জানিয়েছেন ডিলাররা।


টিসিবি সূত্রে জানা গেছে, সারা দেশে এক কোটি ফ্যামিলি কার্ডধারীর মধ্যে এই নিত্যপণ্য বিক্রি করা হবে। রাজধানীতে উত্তর সিটি করপোরেশনে ৩৩টি ওয়ার্ডে এবং দক্ষিণ সিটি করপোরেশনে ৩১টি ওয়ার্ডে টিসিবির পণ্য বিক্রি করা হচ্ছে। পর্যায়ক্রমে টিসিবির পণ্য সব ওয়ার্ডে দেওয়া হবে।


গতকাল রাজধানীর আজিমপুর, পরীবাগ, কাঁঠালবাগানসহ আরও কয়েকটি বিক্রয়কেন্দ্রে গিয়ে ক্রেতাদের দীর্ঘ সারি দেখা গেছে। এ সময় পাশে দাঁড়িয়ে কার্ড বিতরণে অনিয়মের অভিযোগ করেন ভুক্তভোগীরা। তাঁরা বলেন, কোনো কোনো ফ্যামিলিতে তিন থেকে চারটা কার্ড ইস্যু করা হয়েছে। এ কারণে প্রকৃত দরিদ্র লোকজন টিসিবির পণ্য কিনতে পারছেন না।


কার্ডের জন্য আবেদন করেও কার্ড না পাওয়া আজিমপুর এলাকার বাসিন্দা মোজাফফর আহমেদ বলেন, ‘এক মাস আগে কাউন্সিলর কার্যালয়ে আইডি কার্ড জমা দিয়েও টিসিবির কার্ড পাইনি। আমি যে বাসায় দারোয়ানের চাকরি করি, সে বাসার মালিকসহ কয়েকজন একাধিক কার্ড পেয়েছেন।’

এদিকে পণ্য কিনতে এসে দীর্ঘ সময় লাইনে দাঁড়িয়ে থেকে ভোগান্তি পোহাতে হয়েছে অনেককে। কাঁঠালবাগান এলাকার মুরাদ নামের একজন বলেন, ‘সকাল থেকে এক ঘণ্টা লাইনে দাঁড়িয়ে পণ্য পেয়েছি। কিন্তু মালের পরিমাণ একেবারে কম। এটা নিতে এসে বলা যায় সারা দিন চলে যা

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন