কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


তৈরি হচ্ছে টেবিল টেনিসের নতুন প্রজন্ম

কমনওয়েলথ গেমসে অংশ নিতে বার্মিংহ্যামে রয়েছেন টেবিল টেনিসে বাংলাদেশের সেরা খেলোয়াড়রা। অন্যদিকে দেশে প্রস্তুত হচ্ছে আগামী প্রজন্ম। টেবিল টেনিসের নতুন প্রজন্ম তৈরির লক্ষ্যে বয়সভিত্তিক যে ক্যাম্প চলছে তা মঙ্গলবার থেকে আবার শুরু হয়েছে। অনূর্ধ্ব-১৫ ও অনূর্ধ্ব-১৯ বিভাগে চলছে ফেডারেশনের ট্রেনিং কার্যক্রম।

বাংলাদেশ টেবিল টেনিস ফেডারেশন এক বছর তিন মাস আগে আবাসিক ক্যাম্প শুরু করেছিল। যার সুফলও পাওয়া গেছে। এশিয়ান চ্যাম্পিয়নশিপে, সাউথ এশিয়ান জুনিয়র ও ক্যাডেট চ্যাম্পিয়নশিপে এবং কমনওয়েলথ গেমসে বাংলাদেশের ছেলেদের দল ভালো পারফরম্যান্স করেছে। অনূর্ধ্ব-১৫ ও অনূর্ধ্ব-১৯ গ্রুপে ২২ জন খেলোয়াড় এই দীর্ঘমেয়াদী আবাসিক ক্যাম্পে অংশ নিচ্ছেন। টেবিল টেনিস ফেডারেশন তাদের থাকা, খাওয়া, পড়াশোনা, কোচিং,‌ বল, রাবার সমস্ত কিছুর দায়িত্ব নিয়েছে ।

জাতীয় কোচ মোহাম্মদ আলী, ক্যাম্প কমান্ডার আসাদুজ্জামান বাদশা ও আনোয়ার কবীর চৌধুরী বাবু ও তাজউদ্দিন পাপ্পুর নেতৃত্বে প্রত্যেকদিন দুই বেলা প্র্যাকটিস হচ্ছে । এই আবাসিক ক্যাম্পে ৯ আগস্ট থেকে যোগ হচ্ছেন চারজন বিদেশি প্রশিক্ষক। বাংলাদেশ টেবিল টেনিস ফেডারেশনের সহ-সভাপতি খোন্দকার হাসান মুনীর বার্মিংহ্যাম থেকে বলেছেন, ‘আমরা দেড় বছর আগে ক্যাম্প শুরু করেছি। আমাদের টার্গেট ২০২৬ কমনওয়েলথ গেমসে বাংলাদেশকে পদক এনে দেওয়া। কোয়ার্টার ফাইনালে আমরা ভারতের মুখোমুখি হয়েছি। অনেক কঠিন একটা ম্যাচ ছিল। তবে আমরা ভবিষ্যৎ নিয়ে আশাবাদী।'

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন