কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

৭৬ কোটির জমি ২৩ কোটিতে

দেশ রূপান্তর মিরপুর ১৪, ঢাকা প্রকাশিত: ০৩ আগস্ট ২০২২, ০৯:৪৩

রাজধানীর মিরপুর ১৪ নম্বর সেকশনে জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের একটি প্লট কম দামে বিক্রি হয়েছে বলে জানা গেছে। এছাড়া প্লটটি বরাদ্দের ক্ষেত্রেও গৃহায়ন নীতিমালা মানা হয়নি। সম্প্রতি ৭৫ দশমিক ৭৬ কাঠার এ প্লটটি প্রায় ২৩ কোটি টাকায় বিক্রি করা হয়েছে। গৃহায়ন কর্তৃপক্ষ সূত্রে এসব তথ্য জানা গেছে। সংস্থার কর্মকর্তাদের সঙ্গে কথা বলে জানা গেছে, এ জমিটির প্রকৃত দাম কমপক্ষে ৭৬ কোটি টাকা। নীতিমালা মেনে বরাদ্দ দিলে সরকার ১০০ কোটি টাকাও পেতে পারত।


এভাবে গৃহায়ন কর্তৃপক্ষের জমি বিক্রির ঘটনায় ক্ষোভ জানিয়েছেন সংস্থাটিরই কয়েকজন প্রকৌশলী। তারা বলছেন, নিয়মনীতির তোয়াক্কা না করে একের পর এক জমি বরাদ্দ দেওয়া হচ্ছে। এভাবে জমি বরাদ্দ দেওয়ারও আইনগত সুযোগ নেই। কিন্তু স্বার্থান্বেষী মহলের যোগসাজশে জমি বরাদ্দ দেওয়া হচ্ছে।


নীতিমালা উপেক্ষা করে কম দামে ওই জমি বরাদ্দের বিষয়ে জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের (জাগৃক) চেয়ারম্যান মো. দেলওয়ার হায়দার দেশ রূপান্তরকে বলেন, ‘এ ধরনের একটি ইস্যু ছিল। তবে বরাদ্দের বিষয়টি সম্ভবত আগেই হয়েছিল। এখন রুটিন কাজকর্ম হতে পারে। ফাইল না দেখে এর বেশি বলতে পারছি না।’ আইন না মেনে বরাদ্দ হওয়ার সুযোগ নেই বলেও দাবি করেন সরকারের এ অতিরিক্ত সচিব।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও