কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

‘দুঃশাসনের মাধ্যমেই ক্ষমতায় টিকে থাকতে চায় সরকার’

ঢাকা পোষ্ট চট্টগ্রাম প্রকাশিত: ০২ আগস্ট ২০২২, ২১:৩৭

চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর বলেছেন, দুঃশাসন জারি রেখেই বর্তমান অবৈধ সরকার ক্ষমতায় টিকে থাকার জন্য মরিয়া হয়ে উঠেছে। এ জন্যই তারা বিরোধী দলকে দমন পীড়নের মাধ্যমে নিশ্চিহ্ন করার নীলনকশা বাস্তবায়ন করছে। 


আজ (মঙ্গলবার) বিকেলে চট্টগ্রাম নাসিমন ভবনে দলীয় কার্যালয়ের মাঠে আয়োজিত প্রতিবাদ সমাবেশে এসব কথা বলেন তিনি। ভোলায় পুলিশের সঙ্গে সংঘর্ষে স্বেচ্ছাসেবক দল নেতা আবদুর রহিমের মৃত্যুর প্রতিবাদে এ সমাবেশের আয়োজন করা হয়।  



আবুল হাশেম বক্কর বলেন, বিরোধী দলের অস্তিত্বই যেন সরকারের কাছে হুমকি হয়ে দাঁড়িয়েছে। তাই হত্যা, নির্বিচার গ্রেপ্তার, মিথ্যা মামলা সাজানোর জন্য পরিকল্পিত ঘটনা তৈরি করাই এখন সরকারের একমাত্র কর্মসূচি। এই কর্মসূচি বাস্তবায়ন করতে সরকার প্রশাসন ও পুলিশকে নির্লজ্জভাবে ব্যবহার করছে। তারই ধারাবাহিকতায় ভোলায় স্বেচ্ছাসেবক দল নেতা আবদুর রহিমকে হত্যা করা হয়েছে।


তিনি আরও বলেন, আওয়ামী সরকার পুলিশ দিয়ে গুলিবর্ষণ করে জানান দিয়ে দিয়েছে যে, তারা পুলিশ দিয়ে নির্যাতন করে এই আন্দোলনকে দমন করতে চায়। কিন্তু ভোলার আবদুর রহিমের রক্তের মধ্য দিয়ে এটা প্রমাণিত হয়েছে যে, এদেশের মানুষ কখনও ফ্যাসিবাদী আওয়ামী লীগ সরকারের দমননীতিকে মেনে নেবে না। দুর্বার আন্দোলনের মধ্য দিয়ে এই সরকারকে পরাজিত করবে। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও