কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


টিকটক ভিডিওতে দর্শকেরাও ক্যাপশন লিখতে পারবেন

ভিডিওতে দ্রুত ক্যাপশন যুক্ত করার সুযোগ দিতে গত বছর ‘অটো-ক্যাপশন’ সুবিধা চালু করে টিকটক। সুবিধাটি কাজে লাগিয়ে তৃতীয় পক্ষের কোনো অ্যাপ ব্যবহার না করেই স্বয়ংক্রিয়ভাবে ভিডিওতে ক্যাপশন বা ভিডিওর বর্ণনা লিখতে পারেন নির্মাতারা। কিন্তু অনেক নির্মাতাই নিজেদের তৈরি ভিডিওতে ক্যাপশন লেখেন না। ফলে ভিন্ন ভাষাভাষী দর্শকেরা ভিডিওতে থাকা কথোপকথন বা ভিডিওর বর্ণনা বুঝতে পারেন না। সমস্যা সমাধানে এবার ‘অটো-ক্যাপশন’ ফিচারে নতুন সুবিধা যুক্ত করছে টিকটক।

নতুন এ সুবিধা চালু হলে নির্মাতারা ভিডিওতে ক্যাপশন না দিলেও দর্শকেরা সেই ভিডিওতে ক্যাপশন যুক্ত করে দেখতে পারবেন। অর্থাৎ নির্মাতাদের পাশাপাশি দর্শকেরাও ভিডিওতে ক্যাপশন যুক্ত করতে পারবেন। দর্শকেরা ভিডিওতে ক্যাপশন দেখতে পেলেও নির্মাতাদের মূল ভিডিও অপরিবর্তিত থাকবে। প্রাথমিকভাবে নির্বাচিত ভিডিওগুলোতে এ সুযোগ মিলবে।

‘অটো-ক্যাপশন’ ফিচারে নতুন সুবিধা চালুর পাশাপাশি ভিডিওর ক্যাপশন অনুবাদের জন্য টুলও চালু করছে টিকটক। টুলটি কাজে লাগিয়ে নির্মাতাদের এক ভাষায় দেওয়া ক্যাপশন অন্য ভাষায় অনুবাদ করে দেখা যাবে। প্রাথমিকভাবে ইংরেজি, পর্তুগিজ, জার্মান, ইন্দোনেশিয়ান, ইতালিয়ান, কোরীয়, মান্দারিন, স্প্যানিশ ও টার্কিশ ভাষায় দেওয়া ক্যাপশন অন্য ভাষায় দেখা যাবে। শিগগিরই এসব সুবিধা চালু হবে টিকটকে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন