কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


সমতায় ফেরার লক্ষ্যে নামছে বাংলাদেশ

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচে হেরে ১-০ ব্যবধানে পিছিয়ে পড়েছে সফররত বাংলাদেশ দল। সমতায় ফেরার লক্ষ্যে হারারেতে অনুষ্ঠিতব্য সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে বিকেলে ফের মাঠে নামছে টাইগাররা। ম্যাচটি অনুষ্ঠিত হবে বাংলাদেশ সময় বিকেল ৪টায়।

সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে স্বাগতিক জিম্বাবুয়ের কাছে পাত্তাই পায়নি নুরুল হাসান সোহান বাহিনী। শনিবারের ওই ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে সিকান্দার রাজা ও ওয়েসলি ম্যাধভেরের অর্ধশতকের নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেটে ২০৫ রানের বিশাল সংগ্রহ পায় রোডেশীয়রা।

জবাবে ব্যাট করতে নেমে জিম্বাবুয়ের বোলারদের সামনে দাঁড়াতেই পারছিলেন না বাংলাদেশের ব্যাটাররা। শেষদিকে জয়ের জন্য ক্ষুদ্র প্রয়াস চালান নাজমুল হাসান শান্ত ও দলনেতা নুরুল হাসান সোহান। কিন্তু ২০ ওভারে ৬ উইকেটে ১৮৮ রানে থামে রাসেল ডোমিঙ্গোর শিষ্যরা।

প্রথম ম্যাচ হারলেও দ্বিতীয় ম্যাচে হার মানতে নারাজ সফররত বাংলাদেশ। তারুণ্য নির্ভর দল নিয়েই দ্বিতীয় ম্যাচ নিজেদের করে নিতে চান সোহান বাহিনী। আত্মপ্রত্যয়ী এই দলের পরিবর্তনের খুব একটা সম্ভাবনা নেই। অন্যদিকে জিম্বাবুয়ে দলও নামতে পারে অভিন্ন একাদশ নিয়েই।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ:

লিটন কুমার দাস, এনামুল হক বিজয়, নাজমুল হোসেন শান্ত, মুনিম শাহরিয়ার, মোসাদ্দেক হোসেন, আফিফ হোসেন ধ্রুব, নুরুল হাসান সোহান(অধিনায়ক), নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান ও শরিফুল ইসলাম।

জিম্বাবুয়ের সম্ভাব্য একাদশ:

রেগিস চাকাভা, ক্রেইগ এরভিন(অধিনায়ক), শেন উইলিয়ামস, সিকান্দার রাজা, মিল্টন সুম্বা, রায়ান বার্ল, লুক জংইউ, ওয়েলিংটন মাসাকাদজা, রিচার্ড এনগারাভা ও তানাকা চিভাঙ্গা।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন