কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

শেষ সংলাপে ইসির সঙ্গে কাল বসছে আ.লীগ ও জাতীয় পার্টি

যুগান্তর নির্বাচন কমিশন কার্যালয় প্রকাশিত: ৩০ জুলাই ২০২২, ২২:৫৬

নির্বাচন কমিশনের (ইসি) সঙ্গে আজ সংলাপে বসছে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও সংসদের প্রধান বিরোধী দল জাতীয় পার্টি। আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের নেতৃত্বে ১২ সদস্য ও জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নুর নেতৃত্বে ১৩ সদস্যের প্রতিনিধি দল সংলাপে অংশ নেবে। এর মধ্য দিয়ে রাজনৈতিক দলগুলোর সঙ্গে ইসির সংলাপ মূলত শেষ হতে যাচ্ছে। যদিও দুটি দল নির্ধারিত সময়ে সংলাপে অংশ নিতে না পারায় তারা নতুন সময় চেয়েছে। ইসি সূত্রে এসব তথ্য জানা গেছে। 


আগামী জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে ১৭ জুলাই রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ শুরু করে নির্বাচন কমিশন। নিবন্ধিত ৩৯টি দলের মধ্যে বৃহস্পতিবার পর্যন্ত ২৬টি দল সংলাপে অংশ নিয়েছে। দুটি দল নতুন সময় চেয়েছে। বিএনপিসহ ৯টি দল সংলাপ বর্জন করেছে।


এদিকে আগামীকাল (রোববার) সংলাপের শুরুতে ইসির সঙ্গে বসবে জাতীয় পার্টি। দলটির মহাসচিব মুজিবুল হক চুন্নুর নেতৃত্বে ১৩ সদস্যের প্রতিনিধি দল এতে অংশ নেবে। প্রতিনিধি দলে থাকবেন কো-চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলা ও অ্যাডভোকেট সালমা ইসলাম, প্রেসিডিয়াম সদস্য সাহিদুর রহমান টেপা, ফখরুল ইসলাম, মীর আবদুস সবুর আসুদ, শফিকুল ইসলাম সেন্টু, ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী প্রমুখ। 


অন্যদিকে বিকাল ৩টায় আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে ১২ সদস্যের একটি প্রতিনিধি দল ইসির সংলাপে অংশ নেবে। দলটির প্রতিনিধি দলে থাকবেন- উপদেষ্টা পরিষদ সদস্য আমির হোসেন আমু, সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, কাজী জাফর উল্লাহ, ড. মো. আব্দুর রাজ্জাক ও লে. কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান। আরও থাকবেন উপদেষ্টা পরিষদ সদস্য মোহাম্মদ সাহাবুদ্দিন চুপ্পু, যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ প্রমুখ।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও