কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


টিকটক ‘স্টাইল’ থেকে পিছু হটল ইনস্টাগ্রাম

সামাজিক যোগাযোগমাধ্যম টিকটকের মতো বেশ কিছু ফিচার ইনস্টাগ্রামে যুক্ত করার যে পরিকল্পনা করেছিল তা থেকে সরে এসেছে প্রতিষ্ঠানটি। ইনস্টাগ্রাম জানিয়েছে, তাঁরা ব্যবহারকারী, প্রভাবশালী ব্যক্তিত্ব এবং বিভিন্ন তারকাদের সমালোচনার মুখে এই সিদ্ধান্ত নিয়েছে। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি নিউজের এক প্রতিবেদন থেকে এই তথ্য জানা গেছে। 

ইনস্টাগ্রাম চেয়েছিল, ব্যবহারকারীদের টিকটকের মতো ভিডিও কনটেন্ট সাজেস্ট করতে। তবে, ব্যবহারকারীদের অভিযোগ—ইনস্টার এই সিদ্ধান্তের কারণে তাঁরা আর তাদের বন্ধু–বান্ধব, আত্মীয়–স্বজন এবং প্রিয় তারকাদের ছবি আর আগের মতো দেখতে পারছে না। 

তবে, শেষ পর্যন্ত ইনস্টা টিকটকের মতো ফিচার যুক্ত করা থেকে বিরত থাকার সিদ্ধান্ত নিয়েছে। এই বিষয়ে ইনস্টাগ্রামের মাতৃ প্রতিষ্ঠান মেটা এক বিবৃতিতে জানিয়েছে—তাঁরা সঠিক সিদ্ধান্তে ফেরত আসার জন্য একটু সময় নিয়েছে। 

ধারণা করা হয়, ইনস্টার ভিডিও কনটেন্টের প্রতি বেশ মনোযোগ দেওয়ার কারণ হলো—প্রতিদ্বন্দ্বী প্রতিষ্ঠান টিকটকে টেক্কা দেওয়া। তবে ব্যবহারকারীদের প্রতিবাদের মুখে প্রতিষ্ঠানটিকে সেই উদ্যোগ থেকে ফেরত আসতে হলো। 

ইনস্টার প্রধান অ্যাডাম মোসেরি প্রযুক্তি কেন্দ্রিক সংবাদমাধ্যম দ্য ভার্জকে দেওয়া এক সাক্ষাৎকারে বলেছেন, ‘আমরা আনন্দিত যে—আমরা একটি ঝুঁকি নিয়েছিলাম। যদিও আমরা একবারে ব্যর্থ হইনি তবে আমরা খুব বড় বা যথেষ্ট সাহসী পদক্ষেপ নিইনি। তবে আমাদের অবশ্যই একটি বড় পদক্ষেপ নিতে হবে এবং নতুন করে ভাবতে হবে। এই উদ্যোগ থেকে আমরা অনেক কিছু শিখেছি। আগামী দিনে আমরা নতুন কিছু পরিবর্তন নিয়ে ফিরে আসব।’ 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন