কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

মা-বাবার আচরণ প্রভাবিত করে সন্তানকে

www.ajkerpatrika.com প্রকাশিত: ২৭ জুলাই ২০২২, ১৮:৩২

প্রশ্ন: আমার বয়স ৩০ বছর। একটি বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত আছি। আমার বিয়ে হয়েছে তিন বছর আগে। ইদানীং আমার স্বামীর সঙ্গে বনিবনা হচ্ছে না। আমাকে কেন জানি না সন্দেহ করছে। আবার আমার কোনো কিছুই তাঁর ভালো লাগছে না। কিন্তু আমি এই সংসারে থাকতে চাই। এই বিষয়ে কী করণীয়, জানতে চাই।
নাম প্রকাশে অনিচ্ছুক, উত্তরা, ঢাকা



উত্তর: আপনি বলেছেন, আপনার স্বামী সন্দেহ করছেন। এই সন্দেহ কি তিনি শুধু আপনাকেই নির্দিষ্ট কোনো ব্যক্তি কিংবা আচরণের জন্য করছেন? নাকি তিনি সবাইকে সন্দেহ করছেন? এই বিষয়গুলো পরিষ্কার হওয়া দরকার।



শুধু আপনাকে সন্দেহ করলে খোলামেলা স্বচ্ছ আলোচনার মাধ্যমে বিষয়টি সুরাহার একটা প্রচেষ্টা নিতে পারেন। খুব নির্দিষ্টভাবে জিজ্ঞেস করুন, আপনার কোন আচরণটি তাঁর মনে সন্দেহের জন্ম দিচ্ছে এবং সে সন্দেহ নিরসনে আপনার কাছ থেকে কোন ধরনের আচরণ তিনি চান।



প্রশ্ন: আমার বয়স ৪০ বছর। আমি গানের শিক্ষক। বাসায় গান শেখাই। আমার বিয়ে হয়েছে ২০১৮ সালে। বিয়ের পর বুঝতে পারি আমার স্বামী নেশাগ্রস্ত মানুষ। আমার একটি দুই বছরের ছেলেসন্তান আছে। ইদানীং আমার স্বামী কথায় কথায় আমাকে নির্যাতন করছে। সেটা আবার আমার ছেলের সামনেই। আমি এই সংসারে থাকতে চাই না। কিন্তু এ বিষয়ে নিজেকে মানসিকভাবে প্রস্তুত করতে পারছি না। আমি কী করব?
কাকলি ইসলাম, কুমিল্লা

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও