কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

যৌন নির্যাতনের ঘটনায় ৪ ছাত্র বহিষ্কার : এক শিক্ষক ও ছাত্রকে সতর্ক

এনটিভি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) প্রকাশিত: ২৫ জুলাই ২০২২, ২০:৩৫

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে তিনটি যৌন নির্যাতনের ঘটনায় চার ছাত্রকে এক বছরের জন্য বহিষ্কার এবং এক শিক্ষক ও ছাত্রকে কঠোরভাবে সতর্ক করা হয়েছে। আজ সোমবার দুপুরে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানায় বিশ্ববিদ্যালয় প্রশাসন।


সংবাদ সম্মেলনে উপাচার্য ড. শিরিন আখতার ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক রবিউল হাসান ভুইয়া বক্তব্য দেন।


লিখিত বক্তব্য পাঠ করেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম মনিরুল হাসান। উপ-উপাচার্য ড. বেনু কুমার দে সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।


সংবাদ সম্মেলনে বলা হয়, গত ১৭ জুলাই বিশ্ববিদ্যালয়ের বোটানিক্যাল গার্ডেন এলাকায় এক ছাত্রীকে যৌন হয়রানির ঘটনার পর নিরাপদ ক্যাম্পাসের দাবিতে শিক্ষার্থীদের চার দফা দাবির বেশিরভাগই পূরণ হয়েছে। প্রশাসনের নেওয়া ব্যবস্থার পাশাপাশি দ্রুত সব আসামিকে গ্রেপ্তার করে আইনের আওতায় আনা হয়েছে। এ ছাড়া যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের দুই ছাত্রীকে হেনস্তার ঘটনায় চার ছাত্রকে এক বছরের জন্য বহিষ্কার করা হয়েছে। ফরেস্ট্রি বিভাগের শিক্ষক এ টি এম রফিকুল হক ও রসায়ন বিভাগের এক ছাত্রকে আলাদা দুটি ঘটনায় কঠোরভাবে সতর্ক করা হয়েছে। এছাড়া বিশ্ববিদ্যালয় প্রশাসন গঠিত তদন্ত কমিটির প্রতিবেদন প্রকাশের পর অপরাধীদের চিহ্নিত, গ্রেপ্তার করা হয়েছে। অভিযুক্ত দুজনকে বিশ্ববিদ্যালয় থেকে আজীবনের জন্য বহিষ্কার ও বহিরাগত অন্য প্রতিষ্ঠানের অভিযুক্ত শিক্ষার্থীদের বিষয়ে ব্যবস্থা নিতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের হস্তক্ষেপ চেয়েছে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও