কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বিমান টিকিটেই গচ্চা দিয়ে যাচ্ছে লাখ লাখ টাকা

সমকাল প্রকাশিত: ২৫ জুলাই ২০২২, ০৮:৫৯

খরচের লাগাম টানতে বিদেশে খেলতে যাওয়া জাতীয় ক্রিকেট দলের বহর ছোট রাখার সিদ্ধান্ত হয় ওয়েস্ট ইন্ডিজ সফর থেকেই। ফলে ওই সফরে বিদেশি মুদ্রার হয়েছে কিছুটা সাশ্রয়। সাদা চোখে মনে হতেই পারে, প্রশংসা পাওয়ার মতো কাজ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।


তবে পেছন দিয়ে যে লাখ লাখ টাকা বেরিয়ে যাচ্ছে, সেদিকে কারও ভ্রুক্ষেপ নেই। বিসিবির কৃচ্ছ্র সাধনের নমুনা অনেকটা এ রকমই। দেরিতে দল ঘোষণা এবং ঘন ঘন খেলোয়াড় বদলের কারণে উড়োজাহাজের টিকিট কেনা ও বাতিল করায় মোটা অঙ্ক গচ্চা দিতে হচ্ছে বিসিবিকে। ওয়েস্ট ইন্ডিজ সফরে কিছু সিদ্ধান্ত নিতে দেরি করায় ৪ লাখ টাকার টিকিট ১৩ লাখ টাকা দিয়ে কিনতে হয়েছে। খোঁজ নিয়ে জানা গেছে, জিম্বাবুয়ে সফরেও একাধিক টিকিট বদল ও বাতিল করায় মোটা অঙ্কের টাকা অপচয় করতে যাচ্ছে বিসিবি।



বাংলাদেশ দলের জিম্বাবুয়ে সফর নিশ্চিত হয়েছে অনেক আগেই। বিসিবি পরিকল্পিতভাবে এগোলে এক মাস আগেই দল চূড়ান্ত করে সফরের কার্যক্রম শেষ করা যেত বলে মনে করেন বোর্ড কর্মকর্তারা। অথচ জিম্বাবুয়ে সফরের দল ঘোষণা করা হলো খেলোয়াড়দের উড়োজাহাজে ওঠার মাত্র চার দিন আগে। কয়েকজন ক্রিকেটার বাদ পড়ায় টিকিট বাতিল করতে হয়েছে ক্ষতিপূরণ দিয়ে। একাধিক টিকিট শেষ মুহূর্তে ক্রয় করায় দুই-তিন গুণ টাকা লাগছে। সবচেয়ে বড় কথা, ক্রিকেটার ও কোচিং স্টাফের কারও ভিসা হয়নি গতকাল পর্যন্ত। নির্ধারিত সময়ে যেতে হলে আজকালের মধ্যে ভিসা পেতে হবে জিম্বাবুয়ে থেকে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও