কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


ইসিতে বিদেশি কূটনৈতিকেরা অযাচিতভাবে নাক গলিয়েছে: জাসদ

বিদেশি কূটনৈতিকেরা বাংলাদেশ নির্বাচন কমিশনের কাজে কূটনৈতিক শিষ্টাচারপরিপন্থী এবং অযাচিতভাবে নাক গলিয়েছে বলে দা‌বি করেছে জাতীয় সমাজতা‌ন্ত্রিক দল (জাসদ)। আজ রোববার আগারগাঁওয়ের নির্বাচন ভবনে ইসির সংলাপে দল‌টি এ কথা বলে।


জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি ইসির কাছে লিখিত প্রস্তাব তুলে ধরেন। দলটির সভাপতি হাসানুল হক ইনুর নেতৃত্বে ১৬ সদস্যের প্রতিনিধিদল ইসির সংলাপে অংশ নেয়। সিইসি ছাড়াও চার নির্বাচন কমিশনার, ইসি সচিব, অতিরিক্ত সচিবসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা সংলাপে উপস্থিত ছিলেন।


জাসদের লিখিত প্রস্তাবগুলো হচ্ছে:
সংবিধান ও আইন অনুযায়ী যথাসময়ে নির্বাচন অনুষ্ঠান প্রসঙ্গে জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) মনে করে, সংবিধান ও আইন অনুযায়ী জাতীয় নির্বাচন এবং স্থানীয় সরকারসমূহের নির্বাচন যথাসময়ে অনুষ্ঠানের কোনো বিকল্প নেই। নির্বাচন কমিশনের দায়িত্ব সংবিধান ও আইন অনুযায়ী যথাসময়ে জাতীয় নির্বাচনসহ সব নির্বাচন যথাসময়ে অনুষ্ঠানের জন্য প্রয়োজনীয় সব প্রস্তুতি সম্পন্ন করে প্রস্তুত থাকা।

নির্বাচন কমিশনের রাজনৈতিক বিতর্কে না জড়ানো প্রসঙ্গে
জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) মনে করে, কোনো নির্বাচনে কোনো রাজনৈতিক দলের অংশগ্রহণ বা বর্জনের বিষয়টি একান্তই সেই রাজনৈতিক দলের নিজস্ব রাজনৈতিক সিদ্ধান্তের বিষয়। কোনো রাজনৈতিক দলের কোনো নির্বাচনে অংশগ্রহণ বা বর্জনের বিষয়সহ কোনো রাজনৈতিক বিতর্কেই নির্বাচন কমিশনের জড়িত হওয়া বা মতামত, বক্তব্য, মন্তব্য প্রদান করা উচিত নয়। নির্বাচন কমিশন রাজনৈতিক বিরোধে সালিশি সংস্থা নয়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন