কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

মদ চুরিতে ধরা মেক্সিকান সুন্দরী

প্রথম আলো স্পেন প্রকাশিত: ২২ জুলাই ২০২২, ১০:৩১

স্পেনের একটি হোটেল থেকে মদ চুরি করেছিলেন মেক্সিকোর এক সুন্দরী ও তাঁর এক পুরুষ সহযোগী। মদের দামটাও নেহাত কম নয়, পুরো ১৭ লাখ মার্কিন ডলার (বাংলাদেশি টাকায় প্রায় ১৬ কোটি ৫ লাখ)। তবে শেষ রক্ষা হয়নি। চুরির ৯ মাস পর ক্রোয়েশিয়ায় ধরা পড়েছেন দুজন। অবশ্য সন্ধান পাওয়া যায়নি চুরি হওয়া মদের। গত বুধবার স্পেন পুলিশের এক প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়েছে।


বিপুল অঙ্কের এ মদ চুরির ঘটনা ঘটেছে স্পেনের কাসেরেস শহরে, গত বছরের ২৭ অক্টোবরে। সেদিন শহরটির এল আত্রিও নামের এক হোটেলের ভূগর্ভস্থ কক্ষ থেকে মোট ৪৫ বোতল মদ সরিয়ে ফেলা হয়। সেগুলোর মধ্যে উনিশ শতকের এক বোতল মদের দামই ছিল ৩ লাখ ১০ হাজার ইউরো।


চুরির ঘটনার পর পুলিশের সন্দেহ হয় ২৯ বছর বয়সী এক তরুণীকে নিয়ে। তিনি মেক্সিকোর এক সুন্দরী প্রতিযোগিতায় অংশ নিয়েছিলেন। ঘটনার দিন রুম সার্ভিসের নামে হোটেলের ওয়েটারদের নজর অন্যদিকে সরান তিনি। পরে সুযোগ কাজে লাগান তাঁর ৪৭ বছর বয়সী রোমানীয়-ডাচ বংশোদ্ভূত সহযোগী।


সহযোগী ব্যক্তি এর আগেও হোটেলটিতে অবস্থান করেছিলেন। তখন হোটেলের একটি মাস্টার কি (যে চাবি দিয়ে সব তালা খোলা যায়) চুরি করেন। সেটি দিয়েই মদ রাখার ওই ভূগর্ভস্থ কক্ষে প্রবেশ করেন তিনি। এরপর তিনটি ব্যাগে মদের বোতলগুলো ভরে হোটেলকক্ষে ফিরে আসেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও