কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


সঙ্গী পরকীয়া করছে বুঝবেন যেভাবে

আপনি হয়তো ভীষণ বিশ্বাস করে পরম নির্ভরতায় তার বুকে মাথা রাখছেন, এদিকে আপনার সঙ্গী গোপনে আপনাকে প্রতারিত করে চলেছেন দিনের পর দিন। যারা বিশ্বাস ভঙ্গ করে, তারা খুব কাছের মানুষই হয়। কারণ আমরা দূরের মানুষদের বিশ্বাস করি না। আপনার সঙ্গী, যাকে দেখে আপনার সকাল হয়, আপনার জীবনের সব হাসি-কান্নায় যিনি জড়িয়ে আছেন, তিনি খুব গোপনে আপনার বিশ্বাস ভঙ্গ করে চলেছেন। আবার সেসবের কোনো চিহ্নও রাখছেন না!

কথায় আছে, মানুষ যখন কোনো অপরাধ করে তখন কোনো কোনো চিহ্ন রেখে যায়। আপনার সঙ্গী অতি সাবধানতার পরেও হয়তো এমন কোনো চিহ্ন রেখে যাচ্ছেন যা একটু খেয়াল করলেই আপনি বুঝতে পারবেন। অকারণে সন্দেহ কোনো কাজের কথা নয়। কিন্তু সন্দেহজনক কিছু চোখ এড়িয়ে যেতে দেওয়াও বুদ্ধিমানের কাজ নয়। যদি অনেকদিন ধরে আপনার মনে কিছু একটা খচখচ করতে থাকে তবে এই বিষয়গুলোর প্রতি খেয়াল করুন-

তিনি খুব ভেবেচিন্তে কথা বলেন

যারা প্রতারণা করেন, তারা ভীষণ সতর্কও থাকেন। তাই সঙ্গীকে কখন কী কথা বলছেন সে বিষয়ে থাকেন মাত্রাতিরিক্ত সতর্ক। এমনিতে বুঝেশুনে কথা বলা ভালো। কিন্তু তার কথা শুনলে আপনার মনে হবে আগে থেকেই পুরো গল্প বানিয়ে রেখেছেন। যেন সঙ্গীর মনে কোনো সন্দেহের উদয় না হয়। তারা পুরো বিষয়টি মাথার ভেতর ছক করে রাখেন। আপনার মনে যদি কোনো ধরনের সন্দেহ কাজ করে তবে তার সঙ্গে বুদ্ধি খাটিয়ে কথা বলুন। আপনিও সতর্ক ও সাবধান হয়ে যান।

সব কথা আপনাকে জানানোর অভিনয় করেন

আপনার সঙ্গী কি সব কথাই আপনাকে জানাচ্ছে, এমন ভাব করেন? এ ধরনের মানুষেরা কথা বলার সময় এমন ভাব করে যেন সঙ্গীর কাছে কিছুই লুকাচ্ছেন না, দিনের ছোট-বড় সব ঘটনা আপনার সঙ্গে শেয়ার করছেন। কাউকে দেখে ভালোলাগলো কি না, কেউ তার দিকে তাকালো কি না এমন অনেককিছু তিনি আপনাকে বলবেন যেগুলো সাধারণত বলার কথা নয়। তার ভেতরে অতি চাঞ্চল্য দেখলে সতর্ক হোন। হতে পারে এর আড়ালেই তিনি ‍কিছু গোপন করে চলেছেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন