কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


দেশে ফিরেছেন ১৭০৩৯ হাজি

হজ শেষে বুধবার (২০ জুলাই) পর্যন্ত সৌদি আরব থেকে দেশে ফিরেছেন ১৭ হাজার ৩৯ জন হাজি। ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের আইটি হেল্পডেস্ক হজের বুলেটিনে এ তথ্য জানিয়েছে।

গত ১৪ জুলাই হজ শেষে ফিরতি ফ্লাইট শুরু হয়েছে। এ পর্যন্ত মোট ৪৬টি ফ্লাইটে হাজিরা দেশে ফিরেছেন। এরমধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স পরিচালিত ১৯টি, সৌদিয়া এয়ারলাইন্স পরিচালিত ২২টি ও ফ্লাইনাস এয়ারলাইন্স পরিচালিত ৫টি ফ্লাইট রয়েছে। হজযাত্রীদের ফিরতি ফ্লাইট শেষ হবে আগামী ৪ আগস্ট।

সৌদি আরবে মোট ২৩ জন বাংলাদেশি হজযাত্রী মারা গেছেন। মারা যাওয়া হাজিদের মধ্যে পুরুষ ১৬ ও মহিলা সাতজন । মক্কায় ১৯, মদিনায় তিন ও জেদ্দায় একজন মারা যান।

গত ৮ জুলাই সৌদি আরবে হজ অনুষ্ঠিত হয়। ৫ জুন থেকে ৫ জুলাই পর্যন্ত ১৬৫টি ফ্লাইটে বাংলাদেশ থেকে সৌদি আরবে যান ৬০ হাজার ১৪৬ জন হজযাত্রী (ব্যবস্থাপনা সদস্যসহ)।

হাজীদের অভিযোগ নিষ্পত্তিতে ৪টি টিম সৌদি আরবে যাওয়া সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনার হজযাত্রীদের বিভিন্ন বিষয়ের অভিযোগ গ্ৰহণ, শুনানি করে তাৎক্ষণিকভাবে নিষ্পত্তি এবং বাংলাদেশে নিষ্পত্তিযোগ্য অভিযোগ পরবর্তী সময়ে বাংলাদেশে শুনানির জন্য সংরক্ষণের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে হজ প্রশাসনিক দল, হজ কারিগরি দল, প্রশাসনিক সহায়তাকারী দলের ২৭ জন সদস্যের সমন্বয়ে চারটি টিম গঠন করা হয়েছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন