কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সাফল্যের ২৫ দিন

www.ajkerpatrika.com প্রকাশিত: ২০ জুলাই ২০২২, ১৯:১৯

সাফল্যের ২৫ দিন পেরিয়ে এল জয়া আহসান অভিনীত সিনেমা ‘ঝরা পালক’। ২৪ জুন পশ্চিমবঙ্গের বেশ কিছু হলে মুক্তি পেয়েছিল সিনেমাটি। চতুর্থ সপ্তাহে এসেও ভালোই সাড়া পাচ্ছে। জীবনানন্দ দাশের জীবনী নিয়ে তৈরি ‘ঝরা পালক’-এ কবির স্ত্রী লাবণ্যর চরিত্রে অভিনয় করেছেন জয়া। জীবনানন্দ দাশের পরিণত বয়সের ভূমিকায় আছেন ব্রাত্য বসু আর যুবক বেলার চরিত্রে রাহুল অরুণোদয় বন্দ্যোপাধ্যায়।



‘ঝরা পালক’ নির্মাতা সায়ন্তন মুখোপাধ্যায় বলেন, ‘শহরে কোথাও কোনো পোস্টার নেই, কোনো হোডিং নেই, তবুও ঝরা পালক ২৫ দিন পেরুলো। বাঙালি এখনো ভালো সিনেমার সঙ্গেই আছে তা প্রমাণিত। আপামর বাঙালি দর্শককে আমাদের সশ্রদ্ধ প্রণাম।’ নির্মাতা জানিয়েছেন, বাংলাদেশেও সিনেমাটি মুক্তির ব্যাপারে কথাবার্তা চলছে।



এ সময়ে এসে ‘ঝরা পালক’-এর মতো একটি সাহিত্যকেন্দ্রিক সিনেমা লোকে ভিড় করে দেখছে, এতেই উচ্ছ্বসিত জয়া আহসান। তিনি বলেন, ‘জীবনানন্দের মতো এত বড় মাপের একজন মানুষকে, তাঁর মৃত্যুর প্রায় ৭০ বছর পর পর্দায় তুলে আনা, তাঁকে নিয়ে সিনেমা বানানো; সেটা একটা বড় বিষয় বলে আমি মনে করি। এ সিনেমায় কাজ করতে গিয়ে আমি জীবনানন্দের বিষয়ে অনেক নতুন কিছু জেনেছি। চেষ্টা করেছি, লাবণ্য হয়ে ওঠার। দর্শকদের কাছে যে সিনেমাটি ভালো লেগেছে, তাঁরা দেখছেন, প্রশংসা করছেন; এ জন্য দর্শকদের প্রতি অনেক কৃতজ্ঞতা।’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও