কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


বিল ১৩ ডলার, বকশিশ ৩ হাজার ডলার

মারিয়ানা ল্যামবার্ট যুক্তরাষ্ট্রের বাসিন্দা। কাজ করেন একটি রেস্তোরাঁয়, খাবার পরিবেশনকারী হিসেবে। সম্প্রতি তাঁর জীবনে বিচিত্র একটি ঘটনা ঘটেছে। একজন ক্রেতার কাছ থেকে বকশিশ পেয়েছেন তিনি। এমনটা সচরাচর পান তিনি। কিন্তু এবার যে পরিমাণ বকশিশ পেয়েছেন, তা একরকম অবিশ্বাস্য। ১৩ ডলারের খাবারের বিলের বিপরীতে বকশিশ ৩ হাজার ডলার!

যুক্তরাষ্ট্রের উত্তর-পূর্বাঞ্চলীয় অঙ্গরাজ্য পেনসিলভানিয়ার স্ক্যারান্টন শহরের আলফ্রেডোস পিৎজা নামের একটি রেস্তোরাঁয় কাজ করেন মারিয়ানা। মার্কিন সংবাদমাধ্যম ইউনাইটেড প্রেস ইন্টারন্যাশনাল এক প্রতিবেদনে জানিয়েছে, সম্প্রতি ওই রেস্তোরাঁয় একটি স্ট্রোমবোলি (রুটি, পনির, মাংস ও সবজি দেওয়া একধরনের ইতালিয়ান খাবার) অর্ডার করেছিলেন এক ক্রেতা। বিল এসেছিল ১৩ ডলার। এর বিপরীতে ওই ক্রেতা মারিয়ানাকে তিন হাজার ডলার বকশিশ দেন।

এ ঘটনায় মারিয়ানা ভীষণ অবাক হন। রেস্তোরাঁটির ব্যবস্থাপক ম্যাট মারটিনি সংবাদমাধ্যমকে জানান, ওই ক্রেতার নাম এরিক স্মিথ। তাঁর সঙ্গে তিনি নিজেই যোগাযোগ করেছেন। এরিক স্মিথ তাঁকে জানিয়েছেন, ভুল করে নয়, তিনি ইচ্ছা করে মারিয়ানাকে তিন হাজার ডলার বকশিশ দিয়েছেন।

এরিক স্মিথ রেস্তোরাঁটির ব্যবস্থাপক ম্যাট মারটিনিকে আরও জানান, সামাজিক যোগাযোগমাধ্যমে একটি হ্যাশট্যাগ জনপ্রিয়তা পেয়েছে। এর আওতায় কারও কোনো কাজে সন্তুষ্ট হলে তাঁকে বিপুল পরিমাণ বকশিশ দিয়ে অবাক করা হয়। এ জন্য তিনি মারিয়ানাকে তিন হাজার ডলার বকশিশ দিয়েছেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন