কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

নূপুর শর্মাকে ১০ আগস্ট পর্যন্ত গ্রেপ্তার না করতে সুপ্রিম কোর্টের নির্দেশ

প্রথম আলো প্রকাশিত: ১৯ জুলাই ২০২২, ১৯:০১

ভারতের শাসক দল বিজেপি থেকে সাময়িক বহিষ্কৃত মুখপাত্র নূপুর শর্মাকে আগামী ১০ আগস্ট পর্যন্ত গ্রেপ্তার করা যাবে না। ওই সময়ের মধ্যে দেশের অন্য কোথাও তাঁর বিরুদ্ধে নতুন করে মামলা হলেও তাঁকে গ্রেপ্তার করা যাবে না। কোনো রকম দমনমূলক ব্যবস্থাও নেওয়া যাবে না। দেশটির সুপ্রিম কোর্ট আজ মঙ্গলবার এই নির্দেশ দিয়েছেন।


গত ২৬ মে এক টিভি অনুষ্ঠানে মহানবী হজরত মুহাম্মদ (সা.) সম্পর্কে অবমাননাকর মন্তব্য করেছিলেন বিজেপির মুখপাত্র নূপুর শর্মা। সেই মন্তব্য ঘিরে দেশে–বিদেশে তুমুল উত্তেজনা সৃষ্টি হয়েছিল। বিপাকে পড়ে বিজেপি নূপুরকে দল থেকে সাময়িক বহিষ্কার করে। ভারত সরকারও জানায়, ওই মন্তব্য সরকারি অভিমত নয়। সরকারের চোখে সব ধর্মই সমান। সেই থেকে নূপুরের বিরুদ্ধে দিল্লিসহ দেশের বিভিন্ন রাজ্যে মামলার আবেদন করা হয়। সব মামলা এক জোট করে একটি রাজ্যের আদালতে বিচার শুরুর বিবেচনার জন্য সুপ্রিম কোর্টে আরজি জানিয়েছিলেন নূপুর।


সেই আবেদনের শুনানিতে ১ জুলাই সুপ্রিম কোর্টের বিচারপতি সূর্যকান্ত এবং জে বি পর্দিওয়ালা নূপুর সম্পর্কে অত্যন্ত কঠোর মন্তব্য করে বলেছিলেন, তিনি একাই গোটা দেশে আগুন জ্বালিয়ে দিয়েছেন। দেশবাসীর কাছে তাঁর ক্ষমা চাওয়া উচিত। সেই মন্তব্যের পরিপ্রেক্ষিতে নূপুর তাঁর আরজি প্রত্যাহার করে নিয়েছিলেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও