কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

এই লজ্জা রাখব কোথায়?

ঢাকা পোষ্ট গাজী মিজানুর রহমান প্রকাশিত: ১৮ জুলাই ২০২২, ১২:০৭

বর্তমানে আমাদের ছাত্রদের দেখলে কেমন জানি উদ্দেশ্যহীন আর উগ্রবাদী মনে হয় অধিকাংশ ক্ষেত্রে। আমাদের ছাত্র সমাজের সাম্প্রতিক কর্মকাণ্ড আমার মতো অনেক সচেতন মানুষকে ভাবিয়ে তুলেছে বলে আমি মনে করি।


জুন মাসে সাভারের হাজী ইউনুছ আলী কলেজের মাঠে দিনে-দুপুরে কলেজ শিক্ষক উৎপল কুমার সরকারকে স্ট্যাম্প দিয়ে পিটিয়ে হত্যা করে ওই প্রতিষ্ঠানের দশম শ্রেণির ছাত্র আশরাফুল আহসান জিতু।


এরপরই সারাদেশে তা নিয়ে নিন্দা-প্রতিবাদ-সমালোচনার ঝড় ওঠে। সমাজের বিবেকবান মানুষদের ভাবিয়ে তুলে ঘটনাটি। কেউ হয়তো ভাবেনি এইভাবে একজন শিক্ষক তার প্রতিষ্ঠানের ছাত্র দ্বারা নির্মমভাবে হত্যাকাণ্ডের শিকার হবেন।


শিক্ষাপ্রতিষ্ঠানে যেখানে শিক্ষার্থীদের উদ্দেশ্য হওয়ার কথা ছিল জ্ঞান অর্জন করা, নতুন নতুন বিষয়ে শিক্ষা লাভ করা; তারা আজ সেখানে ক্ষমতার দাপট দেখাচ্ছে।
এই ঘটনাই শেষ নয়। আরেকটু পেছনে ফিরে তাকালে দেখা যায় যে, ২০২২ সালের ২৯ মার্চ শরীয়তপুরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সরকারি কলেজের ৩৪তম বিসিএস (সাধারণ শিক্ষা) ক্যাডারের বাংলা বিভাগের শিক্ষক-কর্মকর্তা বিএম সোহেলকে কিল, ঘুষি, লাথি মেরে লাঞ্ছিত করেন কলেজের তৎকালীন ছাত্রলীগের তথাকথিত সভাপতি সোহেল ব্যাপারী। পরে অবশ্য সেই কমিটি বিলুপ্ত করা হয় সেই ঘটনার জের ধরে। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও