কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

দক্ষিণ আফ্রিকায় বন্দুক হামলায় নিহত ৯

জাগো নিউজ ২৪ দক্ষিণ আফ্রিকা প্রকাশিত: ১৮ জুলাই ২০২২, ০৮:২৫

দক্ষিণ আফ্রিকার দুটি প্রদেশে আলাদাভাবে বন্দুক হামলায় অন্তত নয়জন নিহত হয়েছেন। স্থানীয় সময় শনিবার (১৬ জুলাই) রাতে এসব হামলার ঘটনার পর অভিযান শুরু করেছে পুলিশ। দেশটির আইন প্রয়োগকারী সংস্থা জানিয়েছে এসব তথ্য। বিশ্বের সবচেয়ে বেশি হত্যাকাণ্ড ঘটার অন্যতম একটি দেশে সম্প্রতি সহিংসতার প্রবণতা বেড়ে গেছে। শনিবার জোহানেসবার্গের দক্ষিণ শহরতলির থেম্বেলিহলে একটি বসতিতে হামলায় চারজন গুলিবিদ্ধ ও আরও দুইজন আহত হয়েছেন।


প্রাথমিকভাবে জানা গেছে যে, শনিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে একদল লোক রাস্তার এক কোণে পাশা খেলছিল, এসময় তাদের ওপর হামলা চালায় দুর্বৃত্তরা। পুলিশ রোববার (১৭ জুলাই) আরও জানায়, শনিবার রাতে আরেক হামলায় ঘটনাস্থলেই চারজন নিহত হন। গুলিতে আহত হওয়ার পর নিকটস্থ চিকিৎসা সেবা কেন্দ্রে নিয়ে যাওয়া হয় আরও ২ জনকে। আঞ্চলিক পুলিশ কমিশনার ইলিয়াস মাওলা এ ঘটনাকে ভয়াবহ বলে উল্লেখ করেছেন। তিনি বলেন, তারা সবাই বসে ছিলেন।


কোনো কারণ ছাড়াই তাদের ওপর হামলা চালানো হয়েছে। থেম্বেলিহেলে একটি পৃথক ঘটনায়, ৩৬ বছর বয়সী আরেক ব্যক্তিকে গুলি করে হত্যা করা হয়েছে। এরপর ওই ব্যক্তির একটি মোবাইল ফোন ও একটি সাইকেল ছিনতাই হয়ে যায় বলে জানা গেছে। তবে এ হামলার কারণ প্রাথমিকভাবে নিশ্চিত হওয়া যায়নি। এদিকে ওয়েস্টার্ন কেপ প্রদেশে, খায়েলিতশা শহরে শনিবার রাতে তিনটি খুনের ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও