কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ইউটিউব থেকে বলিউডে

www.ajkerpatrika.com প্রকাশিত: ১৭ জুলাই ২০২২, ১৭:৫০

ইউটিউবে যাঁরা কমেডি কনটেন্ট দেখতে পছন্দ করেন, তাঁরা নিশ্চয়ই ‘মোস্টলিসেন’ নামটির সঙ্গে পরিচিত। ইউটিউবে এ চ্যানেলের সাবস্ক্রাইবার সংখ্যা এখন ৭০ লাখের কাছাকাছি। মোস্টলিসেন চ্যানেলটিকে ৭ বছর ধরে এত দূর টেনে এনেছেন যিনি, তাঁর নাম প্রাজক্তা কোলি। ২৯ বছর বয়সী মেয়েটি এখন শুধু ইউটিউব কনটেন্টেই আটকে নেই। বড় বড় তারকার সঙ্গে অভিনয় করছেন বলিউডে। নেটফ্লিক্সের সিরিজেও দেখা যায় তাঁকে। এ ছাড়া আন্তর্জাতিক পর্যায়ের বিভিন্ন সেমিনারেও আছে প্রাজক্তার উজ্জ্বল উপস্থিতি।



ছোটবেলায় রেডিও শুনতে খুব ভালো লাগত প্রাজক্তার। ব্যবসায়ী বাবা আর শিক্ষক মা দুজনেই মেয়েকে সব সময় সৃষ্টিশীল কিছুর সঙ্গে থাকতে উৎসাহিত করতেন। তাঁদের উৎসাহেই স্কুল-কলেজের বিতর্ক কিংবা আবৃত্তি-অভিনয়—সবকিছুতে অংশ নিতেন প্রাজক্তা। ষষ্ঠ শ্রেণিতে পড়ার সময়ই পাকাপাকি সিদ্ধান্ত নিয়েছিলেন রেডিও জকি (আরজে) হবেন। হয়েও ছিলেন। ফিভার এফএম-এ এক বছর ইন্টার্ন করার পর ‘কল সেন্টার’ নামে একটি শো হোস্টের দায়িত্ব পান প্রাজক্তা। কিন্তু শুরুতেই হোঁচট। শো পুরোপুরি ফ্লপ হয়। ফলে আরজে হওয়ার ভূত মাথা থেকে নামিয়ে চাকরি ছেড়ে ঘরের মেয়ে ফিরে আসেন ঘরে।



২০১৫ সালে ইউটিউবে শুরু করেন নিজের চ্যানেল ‘মোস্টলিসেন’-এর কার্যক্রম। নিজেই বিভিন্ন চরিত্র সেজে, কখনো বাবা-মা-ভাই—সব চরিত্রে নিজেই অভিনয় করতেন। তাঁর এমন অভিনব কমেডি কনটেন্ট দর্শক খুব পছন্দ করেন। এরপর পরবর্তী কয়েক বছর শুধু এগিয়ে চলার গল্প। তাঁর ভিডিওতে হাজির হন কাজল, হৃতিক রোশন, কারিনা কাপুর, নওয়াজুদ্দিন সিদ্দিকী, ভিকি কৌশলের মতো বলিউড তারকারা। ইউটিউব অরিজিনাল প্রাজক্তাকে নিয়ে একটি শোও করে ‘প্রিটি ফিট’ নামে। ওই শোয়ে অংশ নেন কারিনা কাপুর, নেহা কাক্কর, সানিয়া মালহোত্রা, মিথিলা পালকরের মতো তারকারা। দ্রুত বাড়তে থাকে প্রাজক্তার পরিচিতি। ২০১৯ সালে ফোর্বসের তালিকায়ও জায়গা করে নেন তিনি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও