কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বিএনপির রাজনীতি এখন রাতের বেলা বিভিন্ন দূতাবাসে যাওয়া: তথ্যমন্ত্রী

www.ajkerpatrika.com জাতীয় প্রেস ক্লাব প্রকাশিত: ১৭ জুলাই ২০২২, ১৭:২৯

বিএনপির রাজনীতি এখন মাঠে না, তাদের রাজনীতি এখন রাতের বেলা বিভিন্ন দূতাবাসে যাওয়া, আর লাল-নীল-রঙিন পানি খাওয়া বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। আজ রোববার বেলা সাড়ে ১১টায় জাতীয় প্রেসক্লাবে স্বপ্ন ফাউন্ডেশন আয়োজিত এক সভায় তিনি এ মন্তব্য করেন। 



তথ্যমন্ত্রী বলেন, বিএনপির রাজনীতি এখন মাঠে না, তাদের রাজনীতি এখন রাতের বেলা বিভিন্ন দূতাবাসে যাওয়া, আর লাল-নীল-রঙিন পানি খাওয়া। বিভিন্ন দূতাবাসে এরা (বিএনপি) ঘুরে বেড়ায়, পার্টি করে। 



বিএনপিকে উদ্দেশ্য করে হাছান মাহমুদ বলেন, ‘আপনাদের কাছে অনুরোধ, আপনারা জনগণের জন্য রাজনীতি করেন, জনগণের কাছে যান। রাত-বিরাতে এদিক সেদিক গিয়ে কোনো লাভ হবে না। ১৪ / ১৮ (২০১৪ ও ২০১৮) সালে এগুলো করে কোনো লাভ হয়নি, এবারও কোনো লাভ হবে না। দল ঐক্যবদ্ধ থাকলে এবারও ইনশাআল্লাহ ধস নামানো বিজয় হবে।’ 



আইএমএফের তথ্য অনুযায়ী বাংলাদেশের অর্থনীতি এখন পৃথিবীর একচল্লিশতম অর্থনীতি উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, ২০০৬ সালে বিএনপির আমলে বাংলাদেশের রিজার্ভ ছিল সাড়ে তিন বিলিয়ন ডলার। ২০০৯ সালে রিজার্ভ ছিল পাঁচ-ছয় বিলিয়ন ডলার। সেই রিজার্ভকে নিয়ে যাওয়া হয়েছে আটচল্লিশ বিলিয়ন ডলারে। এখনো চল্লিশ বিলিয়ন ডলার রিজার্ভ আছে, যা দিয়ে ছয় মাস আমদানি করা সম্ভব। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও