কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

এক দিনের সিরিজে ওয়েস্ট ইন্ডিজকে চুনকাম বাংলাদেশের, ৫ উইকেট নিয়ে নায়ক তাইজুল

আনন্দবাজার (ভারত) প্রকাশিত: ১৭ জুলাই ২০২২, ১৫:৪৪

টেস্ট ক্রিকেটে সুবিধা করতে না পারলেও এক দিনের ক্রিকেটে ওয়েস্ট ইন্ডিজকে ৩-০ ব্যবধানে হারাল বাংলাদেশ। তৃতীয় এক দিনের ম্যাচে তামিম ইকবালরা জিতলেন ৪ উইকেটে। ক্রিকেটজীবনে প্রথম বার এক দিনের আন্তর্জাতিকে ৫ উইকেট নিলেন তাইজুল ইসলাম। তাঁর স্পিনের জাদুতেই ধস নামে ক্যারিবিয়ান ইনিংসে।টস জিতে ক্যারিবিয়ানদের প্রথমে ব্যাট করতে পাঠান অধিনায়ক তামিম ইকবাল। ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক নিকোলাস পুরান করেন ১০৯ বলে ৭৩ রান।


আয়োজকদের আর কোনও ব্যাটার ভাল রান পাননি। কেসি কার্টি ৬৬ বল খেলে করেন ৩৩ রান। ৪৮.৪ ওভারে ১৭৮ রানেই শেষ হয়ে যায় আয়োজকদের ইনিংস। ক্যারিবিয়ান ইনিংসে ধস নামান বাংলাদেশের বাঁহাতি স্পিনার তাইজুল। মাত্র ২৮ রান খরচ করে ৫ উইকেট নেন তিনি। বাংলাদেশের স্পিনারদের মধ্যে এক দিনের ক্রিকেটে সেরা বোলিং করলেন তাইজুল। ২টি করে উইকেট নিয়েছেন মাসুম আহমেদ এবং মুস্তাফিজুর রহমান।জবাবে ব্যাট করতে নেমে বাংলাদেশের শুরুটাও ভাল হয়নি। ওপেনার নাজমুল হোসেন শান্ত মাত্র ১ রান করেই আউট হয়ে যান।


অন্য ওপেনার তথা অধিনায়ক তামিম এবং তিন নম্বরে নামা লিটন দাস দলের হাল ধরেন। তামিম ৩৪ রানে সাজঘরে ফিরলেও অর্থশতরান করেন লিটন। মিডল অর্ডারে মাহমুদ্দুল্লা (২৬), আসিফ হোসেন (০) এবং মোসাদক হোসেন (১৪) সাফল্য না পাওয়ায় কিছুটা চাপ তৈরি হয়। যদিও লক্ষ্য খুব বড় না থাকায় সমস্যা হয়নি বাংলাদেশের। শেষের দিকে নুরুল হাসান (অপরাজিত ৩২) এবং মেহদি হাসান মিরাজের (অপরাজিত ১৬) সপ্তম উইকেটের ৩২ রানের অবিচ্ছিন্ন জুটি বাংলাদেশকে জয় এনে দেয়। ৪৮.৩ ওভারে ৬ উইকেটে ১৭৯ রান করে বাংলাদেশ।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও