কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

আগামী দুই দিন ৩ ঘণ্টা করে বিদ্যুৎ থাকবে না শ্রীলঙ্কায়

জাগো নিউজ ২৪ শ্রীলঙ্কা প্রকাশিত: ১৭ জুলাই ২০২২, ১৪:৫০

আগামী ১৮ ও ১৯ জুলাই প্রতিদিন ৩ ঘণ্টা করে বিদ্যুৎ থাকবে না শ্রীলঙ্কায়। দেশটির পাবলিক ইউটিলিটিস কমিশন (পিইউসিএসএল) বিষয়টির অনুমোদন দিয়েছে। সে অনুযায়ী, দিনের বেলা ১ ঘণ্টা ৪০ মিনিট ও রাতে ১ ঘণ্টা ৪০ মিনিট এই নিয়ম চালু থাকবে বলে জানা গেছে।


বিদ্যুৎ বিভ্রাট, গ্যাস ও জ্বালানি তেলের তীব্র সংকট, নিত্যপ্রয়োজনীয় পণ্যের আকাশছোঁয়া দামসহ নানা সমস্যার বেড়াজালে আটকা পড়েছে শ্রীলঙ্কার সাধারণ মানুষ। দেশটির সাধারণ মানুষ বলছে, ১৯৪৮ সালে স্বাধীনতার পর এমন বিপর্যয়ের মুখে পড়েনি শ্রীলঙ্কার অর্থনীতি।


অর্থনৈতিক সংকটের জেরে বিক্ষোভের মুখে সম্প্রতি পদত্যাগ করেছেন দেশটির প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে। আগামী ২০ জুলাই নতুন প্রেসিডেন্ট নির্বাচন করা হবে পার্লামেন্টে। বর্তমান প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহে ভারপ্রাপ্ত প্রেসিডেন্টের দায়িত্ব পালন করছেন।


গত শনিবার বিক্ষোভের মুখে প্রেসিডেন্ট প্যালেস থেকে তিনি পালিয়ে অন্যত্র চলে যান গোতাবায়া। তার ভাই ও সাবেক অর্থমন্ত্রী বসিল রাজাপাকসেও দেশ ছেড়ে পালিয়েছেন বলে জানা গেছে। এর আগে প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসের ভাই ও সাবেক প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসে পদত্যাগ করতে বাধ্য হন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও