কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

স্বরূপে ফিরছে রাজধানী

বাংলা ট্রিবিউন ঢাকা মেট্রোপলিটন প্রকাশিত: ১৪ জুলাই ২০২২, ১২:০১

ঈদুল আজহা উদযাপনে লাখ লাখ মানুষ গ্রামের বাড়িতে যাত্রা করায় ফাঁকা হয়ে পড়েছিল রাজধানী ঢাকা। ছুটি শেষে কর্মজীবী ও চাকরিজীবীরা ফিরতে থাকায় প্রাণ ফিরে পাচ্ছে ব্যস্ততম এই শহর। সংশ্লিষ্টরা বলছেন, এরই মধ্যে লোকজন রাজধানীতে ফিরতে শুরু করেছেন। তবে আগামীকাল শুক্রবার (১৫ জুলাই) ও শনিবার (১৬ জুলাই) সাপ্তাহিক ছুটির দিন থাকায় রাজধানী পুরোপুরি স্বরূপে ফিরতে পারে রবিবার নাগাদ।


বৃহস্পতিবার (১৪ জুলাই) উত্তর, মহাখালী, রামপুরা, মালিবাগ, গুলিস্তান ও সায়েদাবাদ ঘুরে দেখা গেছে, রাজধানীতে চলাচল করা গণপরিবহনের সংখ্যা বেড়েছে। যাত্রীদের চাপ কম থাকলেও সড়কে মানুষের উপস্থিতি গত দুই দিনের তুলনায় বেড়েছে। শুক্রবার ও শনিবার ঢাকায় ফেরা মানুষের সংখ্যা আরও বাড়বে বলে ধারণা করা হচ্ছে।



এদিন ব্যক্তিগত গাড়ি, সিএনজি অটোরিকশা, রিকশা ও মোটরসাইকেলের চলাচল বেড়েছে। এসব যানে অফিসগামী মানুষকে বিভিন্ন গন্তব্যে যেতে দেখা গেছে।



এ ছাড়া রাজধানীর বড় বড় মার্কেট ও শপিংমলগুলো বন্ধ থাকলেও এরই মধ্যে অনেক দোকানপাট খুলে গেছে। তবে লোকজনের আনাগোনা কম থাকায় অলস সময় কাটাচ্ছেন দোকানদার ও কর্মীরা। অবশ্য এরই মধ্যে পাড়া-মহল্লার মুদি দোকান ও খাবার হোটেলগুলোতেও ক্রেতাদের উপস্থিতি বেড়েছে।


এদিকে কমলাপুর রেলস্টেশন, সদরঘাট লঞ্চঘাট এবং মহাখালী, গাবতলী ও সায়দাবাদ বাসটার্মিনালে দেশের বিভিন্ন প্রান্ত থেকে ঢাকায় আসা দূরপাল্লার গাড়িতে যাত্রীর চাপ লক্ষ্য করা গেছে। এদিন সকাল থেকে ভরপুর যাত্রী নিয়ে ট্রেন, বাস ও লঞ্চ ঢাকায় ফিরেছে। উপচেপড়া চাপ না থাকলেও যাত্রীদের কমতি নেই। তবে বাসের চেয়ে ট্রেন ও লঞ্চে যাত্রীর সংখ্যা বেশি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও