কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


জেলা কমিটি শেষ করাই আ.লীগের চ্যালেঞ্জ

আগামী জাতীয় সম্মেলন ও সংসদ নির্বাচনকে সামনে রেখে তৃণমূল থেকে কেন্দ্র পর্যন্ত দলকে ঢেলে সাজাতে চায় আওয়ামী লীগ। দলটির বর্তমান কার্যনির্বাহী সংসদের মেয়াদ শেষ হচ্ছে ডিসেম্বরে। নির্ধারিত সময়ে জাতীয় সম্মেলনের প্রস্তুতি নিতেও শুরু করেছে ক্ষমতাসীন দলটি। একই সঙ্গে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে সংগঠন শক্তিশালী করার উদ্যোগ নেওয়া হয়েছে।



দলটির নীতিনির্ধারকরা বলছেন, জাতীয় নির্বাচনের প্রস্তুতি হিসাবে দলের সাংগঠনিক কাজ আগেই গুছিয়ে রাখতে চান তারা। ফলে আগামী তিন মাসের মধ্যে ৩৪ মেয়াদোত্তীর্ণ জেলাসহ বিভিন্ন পর্যায়ের সম্মেলন শেষ করার লক্ষ্য নিয়ে কাজ করছেন দায়িত্বপ্রাপ্ত নেতারা। তবে নির্দিষ্ট সময়ের মধ্যে এসব মেয়াদোত্তীর্ণ কমিটি শেষ করাই এখন বড় চ্যালেঞ্জ হিসাবে দেখছেন তারা।

জানতে চাইলে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমান বলেন, নির্ধারিত সময়েই আমাদের জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হবে। তার আগে তৃণমূল থেকে সম্মেলনের মাধ্যমে নতুন নেতৃত্ব নিয়ে আসা হচ্ছে। ডিসেম্বরের আগেই আমরা সবগুলো জেলা সম্মেলন শেষ করতে চাই। তবে কোনো কারণে যদি নির্দিষ্ট সময়ে সম্ভব না হয় তাহলে ওই জেলা কমিটির সম্মেলন পরে করব। তিনি আরও বলেন, দলীয় কর্মকাণ্ডে যারা ভ‚মিকা রেখেছেন, যাদের ভ‚মিকায় দল সন্তুষ্ট, তাদের পদায়ন করা হবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন