কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

কোভিড মোকাবিলায় ব্রিটেনে অসমতা দূর করার আহ্বান টিউলিপের

বিডি নিউজ ২৪ ব্রিটেন প্রকাশিত: ১৩ জুলাই ২০২২, ১৯:৩০

নতুন করে বাড়তে থাকা কোভিড সংক্রমণ রুখতে ব্রিটিশ জনগণ এবং বাংলাদেশি কমিউনিটির মধ্যে স্বাস্থ্য বিষয়ে ‘অসমতা’ দূর করার আহ্বান জানিয়েছেন লেবার পার্টির এমপি টিউলিপ সিদ্দিক।



মঙ্গলবার টিউলিপের নিবা‍র্চনী আসন হ্যাম্পস্টেড অ্যান্ড কিলবার্নে এক রেস্তোরাঁয় দেশটির মা ও শিশুদের নিয়ে কাজ করা দাতব্য সংস্থা ‘শ্রীপুর ভিলেজ’ এর ৩৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এক অনুষ্ঠানে টিউলিপ এ কথা বলেন।তিনি বলেন, কোভিড মহামারী শুরুর পর সেখানে বসবাসরত বাংলাদেশিরা ‘বৈষম্যের’ কারণে স্বাস্থ্যগত ভোগান্তির শিকার হয়েছেন। তাতে ব্রিটিশদের চেয়ে বাংলাদেশিদের মৃত্যুর ঝুঁকি ‘দ্বিগুণ’ হয়ে যায়। সংক্রমণ বিষয়ে সবাইকে সচেতন হওয়ার তাগিদ দিয়ে টিউলিপ বলেন, “এই অসাম্য দূর করতে হবে এবং কমিউনিটির সবাই যাতে টিকা নেন তা নিশ্চিত করতে হবে।“অনুষ্ঠানে মা ও শিশুদের নিয়ে কাজ করা দাতব্য সংস্থা ‘শ্রীপুর ভিলেজ’ নিয়েও কথা বলেন টিউলিপ সিদ্দিক।


এর প্রতিষ্ঠাতা ব্রিটিশ এয়ারওয়েজের সাবেক কেবিন ক্রু প্যাট কারের প্রশংসাও করেন তিনি। টিউলিপ জানান, তিনি এ সংস্থার সম্পর্কে জানতে পারেন তার মা শেখ রেহানার মাধ্যমে।“আপনারা অনেকেই আমার মাকে চেনেন এবং তাকে খুশি করা খুব কঠিন। তিনিই আমার কাছে প্যাট কার এবং তার কাজের প্রশংসা করেন।“ সংস্থার ট্রাস্টি ব্রিটিশ এয়ারওয়েজের কেবিন ক্রু ও রেস্তোরাঁ ব্যবসায়ী সাব্বির করিমের তহবিল সংগ্রহের কথা তুলে ধরে ‘শ্রীপুর ভিলেজ’ এর জন্য সহায়তার হাত বাড়িয়ে দিতে অনুষ্ঠানে উপস্থিত সবার প্রতি আহ্বান জানান বঙ্গবন্ধুর নাতনি টিউলিপ। 


শ্রীপুর ভিলেজের প্রতিষ্ঠাতা প্যাট কার বলেন, সংস্থা পরিচালনা ও উন্নয়ন তার কাজ হলেও তহবিল সংগ্রহে তিনি পটু নন। তহবিল সংগ্রহ করে দাতব্য সংস্থাটিকে চালিয়ে নেওয়ার জন্য প্যাট তার টিমের সদস্য এবং দাতাদের প্রশংসা করেন। প্যাট জানান, দীর্ঘদিন বাংলাদেশে বসবাসের কারণে তিনি নাগরিকত্বের আবেদন করেছিলেন এবং বর্তমানে তিনি বাংলাদেশ নাগরিক। ক্যামডেন বারার মেয়র কাউন্সিলর নাসিম আলী অনুষ্ঠানে প্যাট কারকে অভিনন্দন জানান। তিনি গত তিন দশকের তুলনা টেনে বাংলাদেশের আর্থিক উন্নয়নের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা করেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও