কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ভারতে ভারী বৃষ্টিতে শিশুসহ ১৮ জনের প্রাণহানি

ঢাকা পোষ্ট ভারত প্রকাশিত: ১৩ জুলাই ২০২২, ১৬:১৫

ভারতে ভারী বৃষ্টি ও বৃষ্টি-সম্পর্কিত ঘটনায় দেশটির মহারাষ্ট্র, গুজরাট এবং মধ্যপ্রদেশে ১৮ জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে শিশুও রয়েছে। এছাড়া মঙ্গলবার (১২ জুলাই) এই রাজ্যগুলোতে অব্যাহত ভারী বৃষ্টির মধ্যে হাজার হাজার লোককে সরিয়ে নেওয়ার পাশাপাশি অনেককে আশ্রয়কেন্দ্রে রাখা হয়েছে।


বুধবার (১৩ জুলাই) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি। প্রতিবেদনে বলা হয়েছে, প্রবল বাতাসের সাথে তীব্র বৃষ্টি মুম্বাই এবং শহরতলিতে আছড়ে পড়েছে এবং কয়েক ঘণ্টার মধ্যেই শহরের অনেক অংশ প্লাবিত হয়েছে। কিছু জায়গায় রাস্তায় যান চলাচল বন্ধ হয়ে যায়।


সংবাদমাধ্যমটি বলছে, মধ্যপ্রদেশের আগর মালওয়া জেলায় বৃষ্টির মধ্যে বজ্রপাতে তিন শিশু নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরও চারজন। এছাড়া গুজরাটের বিস্তৃত এলাকায় ভারী বর্ষণ অব্যাহত রয়েছে এবং গত ২৪ ঘণ্টায় রাজ্যটিতে বৃষ্টি-সম্পর্কিত ঘটনায় ছয়জন প্রাণ হারিয়েছেন। এতে করে গত ১ জুন থেকে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৯ জনে।


গুজরাটের দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রী রাজেন্দ্র ত্রিবেদী জানিয়েছেন, বৃষ্টি ও বন্যাকবলিত এলাকা থেকে প্রায় ২৮ হাজার মানুষকে সরিয়ে নেওয়া হয়েছে এবং তাদের মধ্যে ১৮ হাজার ২২৫ জন আশ্রয়কেন্দ্রে অবস্থান করছেন। এছাড়া অন্যরা বাড়িতে ফিরে গেছেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও