কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


আশানুরূপ পর্যটক আসেনি বান্দরবানে

ঈদুল আজহার ছুটিতে প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি বান্দরবানে পর্যটকদের বরণ করে নিতে নানা প্রস্তুতি নেওয়া হয়েছিল। ব্যবসায়ীদের আশা ছিল, বিপুলসংখ্যক পর্যটকের আগমনে মুখর হবে পর্যটন কেন্দ্রগুলো। কিন্তু তাঁদের সে আশায় ভাটা পড়েছে। আশানুরূপ পর্যটক না আসায় হতাশ তাঁরা। লোকসানের আশঙ্কায় বেসরকারি হোটেল, রিসোর্ট মালিকসহ রেস্তোরাঁ ও পরিবহন মালিক-শ্রমিকেরা।

পর্যটন-সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে জানা গেছে, ঈদুল আজহার ছুটিতে বান্দরবান জেলার পর্যটন কেন্দ্রগুলো পরিষ্কার-পরিচ্ছন্ন করে সাজানো হয়। কিন্তু ঈদের দ্বিতীয় দিনেও আশানুরূপ পর্যটকের আগমন ঘটেনি। জেলা শহরের হোটেল-রিসোর্টগুলোর ২০ থেকে ২৫ শতাংশ কক্ষ ভাড়া হয়েছে মাত্র। 

বান্দরবান হোটেল রিসোর্ট মালিক সমিতির সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম আজ বিকেলে আজকের পত্রিকাকে বলেন, সমিতির আওতাধীন হোটেল রিসোর্টগুলোতে ২০ শতাংশের মতো রুম বুকিং হয়েছে। তবে সেটা আগামীকাল মঙ্গলবার থেকে। ১০ থেকে ১৫ শতাংশের মতো রুম বুকিং হয়েছে আজ (সোমবার) পর্যন্ত।

সিরাজুল ইসলাম আরও বলেন, দ্রব‍্যমূল‍্যের ঊর্ধ্বগতি, অধিকাংশ মানুষের হাতে টাকা না থাকা, বর্ষাকাল এবং পদ্মা সেতু দেখতে যাওয়ায় বান্দরবানে পর্যটক কম আসছেন। তিনি বলেন, পর্যটক কম আসায় হোটেল রিসোর্ট মালিকেরা হতাশ, তাঁরা লোকসানের আশঙ্কা করছেন।

পালকি হোটেলের মালিক আলাউদ্দিন শাহরিয়ার আজকের পত্রিকাকে জানান, আজ (সোমবার) পর্যন্ত তাঁর হোটেলে রুম বুকিংয়ের অবস্থা খুবই হতাশাজনক। তিনি বলেন, বিগত সময়ে ঈদের ছুটিতে হোটেল রিসোর্টগুলোর সব রুমই আগাম বুকিং হয়ে যেত। এবার সেটা হয়নি। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন